চলতি মৌসুম শেষেই কোচ জোসে মরিনহো বিদায় জানাচ্ছেন রিয়াল মাদ্রিদকে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ চলতি মৌসুম শেষেই রিয়াল মাদ্রিদের কোচ মরিনহো অধ্যায়ের সমাপ্তি ঘটতে যাচ্ছে। রিয়াল মাদ্রিদের অফিসিয়াল ওয়েবসাইট এ খবরের সত্যতা নিশ্চিত করেছে। ক্লাবের প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ সংবাদ সম্মেলনে জানিয়েছেন ক্লাব-কোচ উভয়ের সম্মতিতেই ২০১২-১৩ মৌসুম শেষে বিদায় নিচ্ছেন মরিনহো।


পেরেজ বলেছেন, “ক্লাব এবং কোচ উভয়ই উপলব্ধি করতে পেরেছে যে বিদায় নেবার সময় উপস্থিত। গত তিন বছর ধরে রিয়াল মাদ্রিদে মরিনহোর কঠোর পরিশ্রমের জন্য আমি ব্যক্তিগতভাবে তাকে ধন্যবাদ জানাচ্ছি। তার তত্ত্বাবধানে রিয়াল মাদ্রিদ যথেষ্ট উন্নতি করেছে, আমি তার সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি। কিছু ব্যর্থতা স্বত্তেও ক্লাব মরিনহোর কোচিং উপভোগ করেছে।”

চ্যাম্পিয়ন্স লীগে বরুসিয়া ডর্টমুন্ডের কাছে রিয়াল মাদ্রিদের ধরাশায়ী হবার পরেই মরিনহোকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত অনেকটা নিশ্চিত হয়েছিলো। এরপর কোপা ডেলরে’র ফাইনালে এটলেটিকো মাদ্রিদের কাছে হেরে সিদ্ধান্তটা পাকাপোক্ত হয়। উল্লেখ্য, বার্সেলোনার কাছে লা লীগাও খুইয়েছে রিয়াল।

“এই মৌসুমে রিয়ালের ব্যর্থতা দিয়ে মরিনহোর মতো কোচকে বিচার করা ভুল হবে। প্রত্যেক কোচেরই কিছু ব্যক্তিত্ব থাকে। মরিনহোর ব্যক্তিত্ব প্রকাশ করতে গিয়ে মাঝেমধ্যে কিছু ভুল হতেই পারে, কিন্তু রিয়ালের মতো ক্লাবে সে যে চাপ সামলিয়েছে, সেজন্যে তাকে আবারও অভিনন্দন।” রিয়ালের নতুন কোচ কে হবেন সে বিষয়ে কোনো বার্তা এখনও দেননি পেরেজ। তবে কোচ নিয়োগের প্রক্রিয়া চলছে বলে ইঙ্গিত দিয়েছেন।

মরিনহোর পরবর্তী যাত্রা কোথায় হবে সে বিষয়ে নানা গুঞ্জন চালু রয়েছে। পুরনো ক্লাব চেলসি ছাড়াও প্যারিস সেইন্ট জার্মেইন, ম্যানচেস্টার সিটি মরিনহোকে পেতে উদগ্রীব হয়ে আছে। তবে চেলসি ক্লাবের মালিক রোমান আব্রামোভিচের সাথে মরিনহোর পুনরায় যোগাযোগ স্থাপন, আবারও ফিরে যাবার গুজবের ডালপালা গজাচ্ছে। জুনের ১ তারিখে শেষ হচ্ছে স্প্যানিশ লীগ মৌসুম, এরপরেই নিশ্চিত জানা যাবে মরিনহোর আগামী ঠিকানা কোথায় হবে।

Related Post

এদিকে মরিনহোর বিদায়ে যেনো স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন বার্সার ভাইস প্রেসিডেন্ট কার্লেস ভিলারুবি। ‘মরিনহোর বিদায় সমগ্র স্প্যানিশ ফুটবলের জন্যই মঙ্গল বয়ে আনবে’ – এমন কথা বলে নিজের চূড়ান্ত বিরক্তি প্রকাশ করেছেন তিনি।

স্থানীয় এক রেডিওকে দেয়া সাক্ষাৎকারে ভিলারুবি বলেন, “আমি এখন বলতেই পারি, মরিনহো রিয়াল মাদ্রিদের জন্য একটা চাবুক ছাড়া কিছু নয়। তার বিদায়ে স্প্যানিশ ফুটবল নেতিবাচক পরিবেশ থেকে রেহাই পাচ্ছে।”

২০১০ সালে যোগ দেয়া মরিনহো তার তিন বছরকালে একবার করে লা লীগা, কোপা ডেল রে, স্প্যানিশ সুপার কাপ জিতিয়েছেন লস ব্ল্যাঙ্কোসদের। কিন্তু অধরা থেকে গেছে চ্যাম্পিয়ন্স লীগ।

সূত্রঃ goal.com

This post was last modified on মে ২২, ২০১৩ 5:56 অপরাহ্ন

রাজিউর রহমান

Recent Posts

বিএটি বাংলাদেশের পরিচালনা পর্ষদে যোগ দিলেন নুমায়ের আলম

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নুমায়ের আলমকে পরিচালক হিসেবে পরিচালনা পর্ষদে নিয়োগের ঘোষণা দিয়েছে বিএটি…

% দিন আগে

গাড়ির ধাক্কায় স্কুটার থেকে ছিটকে সেতুর পিলারের খাঁজে আটকে পড়লেন এক তরুণী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের উত্তরপ্রদেশের নয়ডায় বরাতজোরে প্রাণে রক্ষা পেলেন এক তরুণী। গাড়ির…

% দিন আগে

ভারতের মুর্শিদাবাদের ঐতিহাসিক ফুটি মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ১২ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

মাইগ্রেনের যন্ত্রণা ও মানসিক চাপ সামলাতে চুমুক দিতে পারেন কয়েকটি উষ্ণ পানীয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাইগ্রেনের ব্যথায় ‘পেনকিলার’ জাতীয় ওষুধ দেওয়া হয়। তবে দীর্ঘদিন ধরে…

% দিন আগে

মার্ক জাকারবার্গের হাতের বিলাসবহুল ঘড়ির দাম কতো জানেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও থ্রেডস অ্যাপের মূল প্রতিষ্ঠান মেটার…

% দিন আগে

উত্তরায় জসীমউদ্দিনে বিশ্বখ্যাত ব্র্যান্ড ডোমিনোজ পিৎজা’র ৩৪তম শাখার উদ্বোধন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পিৎজা চেইন এবং দেশের শীর্ষ পিৎজা ব্র্যান্ড…

% দিন আগে