The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

১৫ বছর ধরে বিমানে বসবাস করছেন এক ব্যক্তি!

বোয়িং-৭২৭ নামের একটি বিমানকে একেবারে নিজের ঘরের মতো করে সাজিয়ে সেটিতে বসবাস করছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের রুচির কোনো বাছ বিচার নেই। কেও মিষ্টি পছন্দ করেন আবার কেওবা তেতো খেতেই ভালো বাসেন। এক ব্যক্তি দীর্ঘ ১৫ বছর ধরে বসবাস করছেন পরিত্যাক্ত একটি বিমানের মধ্যে!

১৫ বছর ধরে বিমানে বসবাস করছেন এক ব্যক্তি! 1

সাবেক প্রকৌশলী ব্রুস ক্যাম্পবেল দীর্ঘ ১৫ বছর ধরেই বসবাস করছেন বিমানে। যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের বৃহত্তম নগর পোর্টল্যান্ডে বোয়িং-৭২৭ নামের একটি বিমানকে একেবারে নিজের ঘরের মতো করে সাজিয়ে সেটিতে বসবাস করছেন।

বছরে অন্ততপক্ষে ৬ মাস তিনি ওই বিমানেই কাটান। বাকি ৬ মাসের জন্য চলে যান জাপানে। সেখানেও তিনি একটি বিমান-বাড়ি বানাতে চান। এক্ষেত্রে বোয়িং-৭৪৭ বিমান তার সবচেয়ে বেশ পছন্দ।

১৫ বছর ধরে বিমানে বসবাস করছেন এক ব্যক্তি! 2

আজকের কথা নয়, সেই ১৯৯৯ সালে বোয়িং-৭২৭ সিরিজের এই বিমানটি কেনেন ব্রুস ক্যাম্পবেল। তারপর এটিকে তিনি বাড়ির মতো করেই সাজান।

বাড়ির মতো সাজানো ওই বিমানে ঘুমানোর জন্য রয়েছে খাট, রান্না ও কাপড় রাখার জায়গা। রয়েছে শৌচাগারও। এজন্য ব্রুসকে খরচ করতে হয়েছে দুই লাখ ২০ হাজার ডলার বা এক কোটি ৭৬ লাখ টাকা।

একই বছর অর্থাৎ ১৯৯৯ সালে ২৩ হাজার ডলার দিয়ে ১০ একর জমি কেনেন ব্রুস ক্যাম্পবেল। প্রথমদিকে তিনি বাড়ি বানানোর জন্য কাভার্ডভ্যানের মতো একটি গাড়ি কিনতে চাইলেও কেও একজন তা আগেই করে ফেলেছে বলে বিমান কেনেন তিনি। বোয়িং-৭২৭ সিরিজের ওই বিমানের আয়তন এক হাজার ৬৬ বর্গফুট। সেখানে দিব্যি খুব মজার মধ্যেই দিন কাটাচ্ছেন। তিনি মনে করেন এটিই তার বাড়ি, এটিই তার সবকিছু। এখানে থাকতে তার কোনই অসুবিধা হয় না। বরং তিনি বেশ আনন্দেই সময় কাটান।

Loading...