The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উত্তর কোরিয়াকে আর ছাড় দিতে চাইনা জাপান

'উত্তর কোরিয়া তাদের সকল সীমা অতিক্রম করে গেছে, তারা তাদের প্রতিষ্ঠাতা নেতা কিম জং সাংয়ের ১০৫ তম জন্মবার্ষিকী পালন করছে'

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উত্তর কোরিয়ার সম্ভাব্য অস্ত্র পরীক্ষা এবং তা ঠেকাতে কোরীয় উপদ্বীপমুখে যুক্তরাষ্ট্র নৌবাহিনীর একটি স্ট্রাইক গ্রুপ রওনা হওয়ার খবরে জাপানিদের মধ্যে ব্যাপক উত্তেজনা চলছে।

উত্তর কোরিয়াকে আর ছাড় দিতে চাইনা জাপান 1

সেজন্য কোরিয়াকে মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে জাপান। গত শনিবার হিরোশিমা সফররত দেশটির পররাষ্ট্রমন্ত্রী ফুমিও কিশিদা এই তথ্য দিয়েছেন।

দক্ষিণ কোরিয়ার সঙ্গে সমন্বিতভাবে উত্তর কোরিয়ার আগ্রাসন মোকাবিলা করতে জাপান মিত্র রাষ্ট্র যুক্তরাষ্ট্রকে তিনি সব রকমের সহায়তা অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন, ‘উত্তর কোরিয়া তাদের সকল সীমা অতিক্রম করে গেছে, তারা তাদের প্রতিষ্ঠাতা নেতা কিম জং সাংয়ের ১০৫ তম জন্মবার্ষিকী পালন করছে’। আমরা দেশটি নতুন ধরনের পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে উত্তেজনা তৈরি করতে পারে এমন আশঙ্কা করছি, তবে এইবার আমরা ছাড় দেবো না বলে তিনি হুশিয়ারি উচ্চারণ করেছেন। যুদ্ধাবস্থা পরিস্থিতি মোকাবেলায় জাপানি সৈন্যরা সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে বলেও জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ফুমিও কিশিদা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...