এইচপির নতুন ল্যাপটপ এখন বাজারে

আনুষ্ঠানিকভাবে এইচপির ১৫-এএক্স ২২০ টিএক্স এবং ২২১ টিএক্স মডেলের ল্যাপটপ দুটির উদ্বোধন করা হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের বাজারে নতুন ল্যাপটপ আনলো এইচপি। গেইমারদের কথা চিন্তা করেই আধুনিক প্রযুক্তির এই নতুন ল্যাপটপ বাজারে এনেছে এইচপি।

১০ মে দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের জয়তুন রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে ১৫-এএক্স ২২০ টিএক্স এবং ২২১ টিএক্স মডেলের ল্যাপটপ দুটির উদ্বোধন করা হয়েছে।

ওই অনুষ্ঠানে এইচপি’র কান্ট্রি ম্যানেজার ইমরুল হোসেন ভূঁইয়া বলেছেন, ১৫-এএক্স ২২০ টিএক্স মূলত গেইমারদের কথা চিন্তা করেই ডিজাইন করা হয়েছে। এর নানা ব্যতিক্রমী ফিচার তাদের জন্য গেইম খেলায় আরও স্বাচ্ছন্দ নিয়ে আসবে।

অনুষ্ঠানে এইচপির কর্মকর্তারা বলেছেন, নোটবুক পিসি হিসেবে ওমেন সিরিজে উন্নত প্রসেসর ও গ্রাফিকস ব্যবহার করা হয়েছে নতুন এই মডেলটিতে। ইনটেল কোর আই ৭ প্রসেসর, ৮ জিবি র‍্যাম, এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৫০ গ্রাফিকস রয়েছে এটিতে। এতে আরও ব্যবহৃত হয়েছে ১২৮ জিবি এসএসডি। ১৫ দশমিক ৬ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত নোটবুকটির দাম ধরা হয়েছে ১ লাখ ১৫ হাজার টাকা।

অপরদিকে ২২১ টিএক্স মডেলের ল্যাপটপটিতে ব্যবহৃত হয়েছে ১৬ জিবি র‍্যাম এবং জিফোর্স জিটিএক্স ১০৫০ টিআই গ্রাফিকস কার্ড। এই মডেলের নোটবুকটির দাম ধরা হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...