মমতার হাত হতে ‘বঙ্গভূষণ’ পুরস্কার নিবেন রেজওয়ানা চৌধুরী বন্যা

ভারতের পশ্চিম বঙ্গ সরকার কর্তৃক সবচেয়ে প্রভাবশালী ‘বঙ্গভূষণ’ পদক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রবীন্দ্র সংগীত শিল্পী হিসেবে বাংলাদেশ এবং ভারতে যে ক’জন তুমুল জনপ্রিয় তাদের মধ্যে অন্যতম হলেন রেজওয়ানা চৌধুরী বন্যা। তিনি এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার হাত হতে ‘বঙ্গভূষণ’ পুরস্কার গ্রহণ করবেন।

বাংলাদেশের এই অসাধারণ রবীন্দ্র সংগীত শিল্পী এবার পেতে চলেছেন ভারতের পশ্চিম বঙ্গ সরকার কর্তৃক সবচেয়ে প্রভাবশালী ‘বঙ্গভূষণ’ পদক। বাংলাদেশের প্রখ্যাত রবীন্দ্র সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাই এবার পেতে চলেছেন বঙ্গভূষণ সম্মাননা। আগামী ২০ মে নজরুল মঞ্চ হতে ‘বঙ্গবিভূষণ’ ও ‘বঙ্গভূষণ’ সম্মাননা দেওয়া হবে বলে জানা গেছে। সেই মঞ্চে রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার হাতে পুরস্কার তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত হতে ‘বঙ্গভূষণ’ সম্মাননা তুলে নেওয়া প্রসঙ্গে রেজওয়ানা চৌধুরী বন্যা বলেছেন, পশ্চিমবঙ্গ সরকারের তরফ হতে পাঠানো অনুষ্ঠানের আমন্ত্রণ তিনি ইতিমধ্যেই পেয়েছেন। তাকে এই সম্মান দেওয়ার জন্য তিনি কৃতজ্ঞ। এই ধরনের পুরস্কার শিল্পীর কাজে অনুপ্রেরণা দেয়, তাছাড়া দায়বদ্ধতা বাড়ায়।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গ সরকারের পুরস্কার হলো এই বঙ্গভূষণ ও বঙ্গবিভূষণ। ২০১২ সাল হতে এই সম্মান প্রদান করা হয়ে আসছে। ২০১৫ সালে বাংলাদেশের নজরুলগীতি শিল্পী প্রয়াত ফিরোজা বেগমকে মরণোত্তর এই বঙ্গবিভূষণ পুরস্কার দেওয়া হয়েছিল।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...