The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আজকের ম্যাচটি জিতলেই আইসিসিতে ৬ নম্বরে যাবে বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আজ (২৪ মে) নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজকের এই একটি ম্যাচ জিতলেই আইসিসিতে ৬ নম্বরে যাবে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আজ (বুধবার) নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ।

১২ মে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। সে কারণে দুই দলকেই পয়েন্ট ভাগ করে দেওয়া হয়েছিল। এরপরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে চার উইকেটে হেরে যায় বাংলাদেশ। তবে তার পরের ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

৮ উইকেটের এই জয়ের কারণে বাংলাদেশের র‍্যাঙ্কিং নিচে নামার ভয় আর একেবারেই নেই। প্রথমবারের মতো র‍্যাংকিংয়ের ষষ্ঠ স্থানে ওঠে আসার হাতছানি এখন বাংলাদেশের সামনে। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আজ (২৪ মে) নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ।

বাংলাদেশ আজকের এই ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতে পারলেই শ্রীলঙ্কাকে পেছনে ফেলে নিজেদের সেরা র‍্যাংকিংয়ে ৬ এ ওঠে আসবে। বর্তমানে ৯০ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশ ক্রিকেট দল ওয়ানডে র‍্যাংকিংয়ে রয়েছে ৭ম স্থানে। বাংলাদেশের চেয়ে তিন পয়েন্ট বেশি নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে অবস্থান করছে শ্রীলঙ্কা দলের।

আজকের এই ম্যাচে কিউইদের হারাতে পারলেই বাংলাদেশের নামের পাশে যোগ হবে তিন রেটিং পয়েন্ট। সেক্ষেত্রে শ্রীলঙ্কার সমান ৯৩ রেটিং পয়েন্ট হলেও ভগ্নাংশে এগিয়ে থেকে লঙ্কানদের ছাপিয়ে প্রথমবারের মতো ৬ এ ওঠে আসবে বাংলাদেশ। এখন বাকিটা শুধু খেলার উপর নির্ভর করছে। দেখা যাক শেষ পর্যন্ত বাংলাদেশের দামাল ছেলেরা কি করে।

বাংলাদেশ দল (সম্ভাব্য)

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, ইমরুল কায়েস, নাসির হোসেন, শফিউল ইসলাম, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হেসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায় এবং সানজামুল ইসলাম।

নিউজিল্যান্ড দল (সম্ভাব্য)

টম লাথাম (অধিনায়ক), নিল ব্রুম, কলিন মুনরো, হেনরি নিকোলস, সেথ রেন্স, মিচেল স্যান্টনার, রস টেইলর, জর্জ ওয়াকার, হামিশ বেনেট, স্কট কুগিলজন, জেমস নিশাম, জিতেন প্যাটেল, লুক রঞ্চি (উইকেটরক্ষক), ইশ সোধি এবং নিল ওয়াগনার।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...