জাতীয় সংসদের সব কার্যক্রম ফেসবুক লাইভে আসছে

জাতীয় সংসদের সব কার্যক্রম ফেসবুক লাইভে আনার জন্য সংসদের নামে ইতিমধ্যেই একটি ফেসবুক অ্যাকাউন্টও খোলা হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জাতীয় সংসদ অধিবেশন চলাকালীন সব কার্যক্রম ফেসবুক লাইভে নিয়ে আসার প্রক্রিয়া চালু হয়েছে। দেশে ফেসবুকের জনপ্রিয়তার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই কার্যক্রম চালু করা হচ্ছে।

জানা গেছে, জাতীয় সংসদের সব কার্যক্রম ফেসবুক লাইভে আনার জন্য সংসদের নামে ইতিমধ্যেই একটি ফেসবুক অ্যাকাউন্টও খোলা হয়েছে।

এই বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সংবাদ মাধ্যমকে বলেছেন, ফেসবুকে কিছু অনুষ্ঠান সরাসরি প্রচার করার পর অভাবনীয় সাড়াও পাওয়া গেছে। সেখানে অনুষ্ঠান দেখার পাশাপাশি ফেসবুক ব্যবহারকারীরা তাদের মন্তব্য করতে পারবেন। তাদের ভালোলাগা-মন্দলাগার কথা তারা জানাতে পারেন। সেজন্য প্রধানমন্ত্রী সংসদের ১৫তম অধিবেশনে সংসদের কার্যক্রম সরাসরি প্রচারের নির্দেশ দিয়েছেন। বর্তমানে এটি বাস্তবায়নের প্রক্রিয়া চলছে।

জাতীয় সংসদের আইটি শাখা এ বিষয়ে জানিয়েছে, সংসদ টিভির ক্যামেরায় ধারণ করা অনুষ্ঠানগুলো ফেসবুকে সরাসরি প্রচার করা হবে। তবে এবারের আসন্ন বাজেট অধিবেশনে নয়, পরবর্তী অধিবেশনগুলো হতে কার্যক্রমগুলো সরাসরি সম্প্রচার করা হবে।

এই বিষয়ে মাননীয় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদের কার্যক্রম ফেসবুকে চালালে কোনো আপত্তি নেই, বরং এটি হলে জনগণ আরও বেশি করে জানতে পারবে যে সংসদে কি হচ্ছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...