জেডটিই’র ৮ জিবি র‍্যামের নুবিয়া জেড১৭ সকলকে চমকে দিয়েছে!

৩টি সংস্করণ নিয়ে আসছে জেডটিই'র নুবিয়া জেড১৭

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনের বেইজিংয়ে স্মার্টফোনের বাজারে তাক লাগিয়েছে জেডটিই’র ৮ জিবি র‍্যামের নুবিয়া জেড১৭ স্মার্টফোন । তাদের ফ্ল্যাগশিপের পরিচয় করিয়ে দিলো সবার সঙ্গে।

এই মোবাইলের স্পেসিফিকেশন শুনলে যেকোনো মানুষের পিলে চমকে যাবে তাতে কোনো সন্দেহ নেই।

জানা গেছে, ৩টি সংস্করণ নিয়ে আসছে জেডটিই’র নুবিয়া জেড১৭। অভ্যন্তরে ৬৪ এবং ১২৮ জিবি স্টোরেজের দুটো সংস্করণ যাতে থাকছে ৬ জিবি র‍্যাম। তৃতীয়টি হলো ১২৮ জিবি স্টোরেজের ফোন যাতে র‍্যাম থাকছে ৮ জিবি!

৫টি রং নিয়ে বাজারে আসবে নতুন এই সেটটি। অরোরা ব্লু, ব্ল্যাক গোল্ড, অবসিডিয়ান ব্ল্যাক, সোলার গোল্ড ও ফ্লেম রেড এই পাঁটটি কালার। পর্দার ডান ও বামপাশে ফ্রেম রয়েছে বলে মনেই হবে না সেটটি দেখলে। তবে ওপর ও নিচে সামনের ক্যামেরা এবং সেন্সর বসানোর জন্য স্থান সংকুলান করা হয়েছে।

একেবারে চকচকে ধাতব দেহ হওয়ায় দারুণ সুন্দর দেখতে এই ফোনটি। এই ফোনটির পেছনে রয়েছে ডুয়াল ক্যামেরা। মাঝামাঝি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

নুবিয়া জেড১৭ চলবে অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেট সিস্টেমে। এতে রয়েছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি আইপিএস এলসিডি পর্দা। স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট ব্যবহার করা হয়েছে এই সেটটিতে। ডুয়াল ক্যামেরার একটি ২৩ ও অপরটি ১৩ মেগাপিক্সেলের। ক্যামেরায় যুক্ত হয়েছে ২এক্স অপটিক্যাল জুম, ১০এক্স ডায়নামিক জুম, এফ/১.৮ অ্যাপারচার, এলইডি ফ্ল্যাশ ইত্যাদি অনেক কিছুই! সামনে সেলফির জন্য ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা থাকছে।

নতুন এই সেটটিতে ৩২০০এমএএইচ শক্তির ব্যাটারিতে যোগ হয়েছে কুইক চার্জ ৪প্লাস প্রযুক্তিও। এতে করে মাত্র ২০ মিনিটে ব্যাটারির ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে।

প্রিমিয়াম স্পেসিফিকেশন দিয়ে সবাইকে বেশ চমকে দিয়েছে জেডটিই এর নতুন স্মার্টফোন নুবিয়া জেড১৭। বিশেষ করে ৮ জিবি র‍্যামের কথা তো কেও চিন্তাও করেননি।

Advertisements
Loading...