The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘আরও কিছুদিন বাঁচতে চাই’- আবদুল জব্বার

স্বাধীনতা সংগ্রামের সময় শিল্পী আব্দুল জব্বার মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ক্যাম্পে গিয়ে গান গেয়ে তাদের উদ্বুদ্ধ করেছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী আবদুল জব্বার অসুস্থ হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি রয়েছেন। অসুস্থ্য এই গুণি শিল্পী বলেছেন, ‘আরও কিছুদিন বাঁচতে চাই’।

‘আরও কিছুদিন বাঁচতে চাই’- আবদুল জব্বার 1

বাংলাদেশের প্রখ্যাত এই সংগীত শিল্পীর ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে, শিল্পী আবদুল জব্বার কিডনি, হৃৎপিণ্ডের সমস্যাসহ নানা শারীরিক সমস্যায় ভুগছেন।

ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই শিল্পীর চিকিৎসা বাবদ ২০ লাখ টাকা অনুদানও দিয়েছেন। এছাড়াও তার চিকিৎসার জন্য ৫ লাখ টাকার চেক দিয়েছেন সানোয়ারা গ্রুপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান। জানা গেছে, তাঁর চিকিৎসার জন্য ৮০ লাখ হতে এক কোটি টাকার প্রয়োজন।

এদিকে আবদুল জব্বার আক্ষেপ করে বলেছেন, ‘যখন লাইফ সাপোর্টে থাকবো, তখন অনেকেই দেখতে আসবেন। মারা গেলে শহীদ মিনারে নিয়ে ফুল দেবেন। দাফনের সময় রাষ্ট্রীয় স্যালুট দেবেন। এই সবের আমার কিছুই দরকার নেই। আমি আরও কিছুদিন বাঁচতে চাই।’

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সময় শিল্পী আব্দুল জব্বার মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ক্যাম্পে গিয়ে গান গেয়ে তাদের উদ্বুদ্ধ করেছেন। মুক্তিযুদ্ধের সময় পাওয়া ১২ লাখ টাকা তিনি স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন।

উল্লেখ্য, প্রখ্যাত এই শিল্পী দেশ স্বাধীনের সময় যেভাবে মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেছেন তা জাতি শ্রদ্ধাভরে স্মরণ রাখবে। গুণি এই শিল্পী স্বাধীনতা পদক, একুশে পদকসহ বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক পদকেও ভূষিত হয়েছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...