এক আজব খেলা: যার চূড়ান্ত ধাপ হলো আত্মহত্যা!

মোট ৫০ ধাপে ওই খেলাটি খেলতে হয়। যার শেষ ধাপ হলো আত্মহত্যা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা নানা ধরনের খেলা দেখেছি, কিন্তু এমন কোনো খেলার কথা বোধহয় আগে কখনও শুনিনি। আর তা হলো খেলার শেষ ধাপ হলো আত্মহত্যা! এই খেলা খেলে গত কয়েক মাসে অন্তত ১৬ জন তরুণীর আত্মহত্যার খবর পেয়েছে পুলিশ।

এমন একটি কথা শুনে অনেকেই অবাক হয়েছেন। তবে ঘটনাটি সত্যি এবং এটি ঘটেছে রাশিয়া ও তার পার্শ্ববর্তী এলাকায়। গত কয়েক মাসে পুলিশ অন্তত ১৬ জন তরুণীর আত্মহত্যার খবর পেয়েছে!

আর সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো এসব আত্মহত্যার রহস্য উদঘাটন করতে গিয়ে পুলিশ এমন তথ্য পেয়েছে তা সত্যি আশ্চর্য হতে হয়। একটি খেলার অংশ হিসেবেই নাকি মৃত্যু হয়েছে এসব তরুণীর! সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সর্বমোট ৫০ ধাপে ওই খেলাটি খেলতে হয়। যার শেষ ধাপ হলো আত্মহত্যা!

ওই লেখার পেজটির অ্যাডমিন ফিলিপ বুদেকিনকে পুলিশ গ্রেফতার করেছে। এই ঘটনার কথা স্বীকার করলেও এটিকে অপরাধ হিসেবে মানতে নারাজ ২১ বছর বয়সী ফিলিপ বুদেকিন। তার বক্তব্য হলো, যাদের বাঁচার কোনো অধিকারই নেই কেবলমাত্র তাদের মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছিলেন তিনি!

উল্লেখ্য, রুশ পুলিশ ধারণা করছে যে, শুধুমাত্র ১৬ জনই নয়, গত কয়েক বছরে বিশ্বে অন্তত ১৩০ যুবক বা যুবতী এই গেম খেলতে গিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন!

Advertisements
Loading...