বিশ্বের সবচেয়ে বড় কুকুর ফ্রেডির গল্প!

বিশাল এই কুকুর ফ্রেডিকে দেখলে আপনিও বিস্মিত হবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের বড় কুকুর নিয়ে বেশ আলোচনা হয়ে থাকে। আজ রয়েছে এমনই একটি কুকুরের গল্প। বিশ্বের সবচেয়ে বড় কুকুর ফ্রেডির কথা বিশ্বের সংবাদ মাধ্যমগুলোতে।

অনেকের কাছেই প্রশ্ন উঠতে পারে যে, সবচেয়ে বড় কেনো বলা হচ্ছে? যদি আপনি একবার এই কুকুরকে দেখেন তখন আপনিও একমত হবেন যে এটিই বিশ্বের সবচেয়ে বড় কুকুর। ফ্রেডির ক্ষেত্রেও ঠিক তাই ঘটেছে। ফ্রেডিকেই বিশ্বের সবচেয়ে বড় কুকুর বলা হচ্ছে।

কোনো কুকুর যদি মানুষের চেয়েও লম্বা হয় তাহলে নিশ্চয়ই আপনিও অবাক ও আশ্চার্য হবেন, এবং সেটিই স্বাভাবিক। ফ্রেডির কাহিনী সংবাদ মাধ্যমে আসার পর বেশ হৈ চৈ পড়ে যায়। ইতিমধ্যেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকডর্স এ স্থানও পেয়েছে ফ্রেডি। ‘ফ্রেডি’কে নিয়ে তাই আগে থেকেই অনেকেই অনেক কিছুই জানেন।

বিশাল এই কুকুর ফ্রেডিকে দেখলে আপনিও বিস্মিত হবেন। তাকে দেখে সত্যিই অবিশ্বাস্য মনে হবে। কারণ ঘোড়ার মতো বিশাল এই কুকুরটির উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি!

ব্রিটেনের সাবেক গ্ল্যামার মডেল ক্লেয়ার স্টোনম্যান ফ্রেডিকে সন্তানের মতোই পালন করেছেন। গ্রেট ডেন জাতের এই কুকুর ফ্রেডির ওজন ৯২ কেজি।

ক্লেয়ার স্টোনম্যান জানিয়েছেন, ফ্রেডি মুরগি ও পিনাট বাটার খেতে ভালোবাসে। ফ্রেডির জন্য বছরে সাড়ে ১২ হাজার পাউন্ড খরচ করেন তিনি।

ক্লেয়ার স্টোনম্যান বলেছেন,‘ওর পাশে বসলে মনে হয় যেনো একটা হাতির বাচ্চার পাশেই বসে রয়েছি। অন্য কুকুরের সঙ্গে যাতে ঝামেলা না হয় সেজন্য খুব ভোরে ফ্রেডিকে নিয়ে হাটতে বের হই আমি। অবশ্য কোনো দিন কোনো ঝামেলাও হয়নি।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...