‘সন্ত্রাসীদের লালনের জন্যে পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে’- ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানকে সরাসরি সতর্ক করেছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘সন্ত্রাসীদের লালনের জন্যে পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে’। ট্রাম্প পাকিস্তানকে সতর্ক করে বলেছেন যে, সন্ত্রাসীদের জন্যে স্বর্গরাজ্য বানানোর যে সুযোগ ইসলামাবাদ করে দিচ্ছে ওয়াশিংটন বেশিদিন তা সহ্য করবে না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানকে সরাসরি সতর্ক করে বলেছেন যে, সন্ত্রাসীদের জন্যে স্বর্গরাজ্য বানানোর যে সুযোগ ইসলামাবাদ তৈরি করে দিচ্ছে ওয়াশিংটন বেশিদিন তা সহ্য করবে না। ‘সন্ত্রাসীদের লালনের জন্যে পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে’।

দক্ষিণ এশিয়া বিষয়ে যুক্তরাষ্ট্রের নতুন নিরাপত্তা কৌশল ঘোষণাকালে গত সোমবার ডোনাল্ড ট্রাম্প বলেন, সন্ত্রাসী সংগঠনগুলোর কাছে পাকিস্তানের স্বর্গরাজ্যে পরিণত হওয়ার ব্যাপারে আমরা খুব বেশিদিন নীরব থাকতে পারি না।

ডোনাল্ড ট্রাম্প বলেন, আফগানিস্তানে আমাদের প্রচেষ্টায় অংশীদার হয়ে পাকিস্তান লাভবান হতে পারে। সন্ত্রাসী এবং অপরাধীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে দেশটি অনেক কিছু হারাচ্ছে। উগ্রপন্থীদের দমন করতে না পারলে পাকিস্তানকে দেওয়া মার্কিন সামরিক এবং অন্যান্য সহায়তাও ঝুঁকির মুখে পড়বে।

ডোনাল্ড ট্রাম্প আরও বলেছেন, আমরা যেসব সন্ত্রাসীদের বিরুদ্ধে যুদ্ধ করছি, পাকিস্তান তাদের প্রশ্রয় দিচ্ছে এমন এক সময়ে যখন তাদেরকে কোটি কোটি ডলার দেওয়া হচ্ছে। তাদেরকে পাল্টাতে হবে ও তা অবিলম্বে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...