২০ বছর ধরে পানির মধ্যে বাস করছেন এক বৃদ্ধা!

একজন মানুষের পক্ষে পানির মধ্যে বসবাস! সত্যিই এক বিস্ময়কর খবর বটে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই এক বিস্ময়কর খবর তৈরি করেছেন। খবরটি ছড়িয়ে পড়েছে সর্বত্র। ২০ বছর ধরে পানির মধ্যে বাস করছেন এক বৃদ্ধা!

এমন একটি খবর বলা যায় প্রায় ভাইরাল হয়ে গেছে। একজন মানুষের পক্ষে পানির মধ্যে বসবাস! সত্যিই এক বিস্ময়কর খবর বটে। তাও এক বছর দু’বছর নয়, টানা ২০ বছর ধরে পানির মধ্যে বাস করছেন জনৈকা বৃদ্ধা। প্রতিদিন তিনি খাবার হিসেবে গ্রহণ করেন একবার চা ও মুড়ি। ভাত খান তাও ৫ মাস অন্তর একবার!

প্রায় ২০ বছর ধরে এভাবেই কাটিয়ে আসছেন ভারতের ৬৫ বছরের পাতুরানী ঘোষ। দেশটির মুর্শিদাবাদের সালারের বাসিন্দা এই বৃদ্ধা।

সকাল হলেই পানিতে নেমে পড়েন পাতুরানী ঘোষ। তারপর গভীর রাতে পানি হতে উঠে চা মুড়ি খেয়ে কয়েক ঘণ্টা ঘুমান। আবার সকালে উঠেই পানিতে। এভাবেই কাটছে তার জীবন!

তবে অনেকের মনেই প্রশ্ন এসেছে কেনো এমন কাণ্ড করেন ওই বৃদ্ধা? ২০ বছর আগে স্বামীর মৃত্যুর পর হতে এভাবেই কাটাচ্ছেন পাতুরানী ঘোষ। প্রথম দিকে কোনও অজ্ঞাত কারণে আতঙ্কে পানির মধ্যে নেমে বসে তিনি থাকতেন। এখন সকাল হতে রাত পর্যন্ত পানির মধ্যেই কাটান তিনি। তার পানিতে থাকার এই দৃশ্য দেখতে প্রতিদিনই ভিড় জমাচ্ছেন আশপাশের গ্রামবাসীরা।

এ বিষয়ে সাংবাদিকদের পাতুরানী ঘোষ বলেছেন, পানি ছাড়া তার পক্ষে বাঁচা প্রায় অসম্ভব। পানির মধ্যে থাকলে তার মনের ভয় নাকি দূর হয়!

এ বিষয়ে চিকিৎসকরা জানিয়েছেন যে, এটি তার মনের রোগ। নিয়মিত কাউন্সিলিং এর মাধ্যমে তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে হবে।

Advertisements
Loading...