The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পরিচালক এফআই মানিকের পাশে অনন্ত জলিল

চিত্রপরিচালক এফআই মানিকের হাত ধরে উঠে এসেছে এদেশের বহু তারকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরিচালক এফআই মানিককে আমরা সকলেই জানি। তিনি ঢাকাই চলচ্চিত্রের একজন স্বনামখ্যাত পরিচালক। তিনি অনেকগুলো ছবি পরিচালনা করেছেন। সেই পরিচালক আজ অসহায় হয়ে পড়ায় তাঁর পাশে দাঁড়িয়েছেন চিত্রনায়ক অনন্ত জলিল।

পরিচালক এফআই মানিকের পাশে অনন্ত জলিল 1

চিত্রপরিচালক এফআই মানিকের হাত ধরে উঠে এসেছে এদেশের বহু তারকা। তাঁর হাত ধরে উঠে আসা অনেক তারকাই আজ প্রতিষ্ঠিত। অনেকেই অনেক অর্থ-বৃত্তের মালিকও। অথচ তাদের সেই নেপথ্যের মানুষটি আজ স্ত্রীর চিকিৎসা করাতে অন্যের দ্বারস্থ হচ্চেন। অন্যের সহায়তার জন্য নিভৃতে ঘুরছেন মানুষের দ্বারে দ্বারে। অসহায় এই নির্মাতার পাশে দাঁড়ালেন নায়ক অনন্ত জলিল।

সংবাদ মাধ্যমকে অনন্ত জলিল বলেছেন, বন্ধুগণ আজ অত্যন্ত দুঃখ ভরাক্রান্ত হৃদয় নিয়ে কিছু কথা বলবো। অতি কষ্টের সঙ্গে বলতে হচ্ছে, আমাদের চলচ্চিত্র পরিবারের গুণী পরিচালক এফআই মানিক ভাই, যিনি চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক মহাসচিব এবং বহু জনপ্রিয় চলচ্চিত্রের স্বনামধন্য পরিচালকও। আমাদের চলচ্চিত্রের জন্য, চলচ্চিত্রের দর্শকসহ সকলের জন্য যিনি এতোকিছু করেছেন তাকেই আজ চরম অর্থ কষ্টে ভুগতে হচ্ছে।

অনন্ত জলিল আরও বলেন, এই স্বনামধন্য পরিচালক অর্থের অভাবে বর্তমানে সঠিকভাবে তাঁর স্ত্রীর চিকিৎসা করাতে পারছেন না। যদিও তা আমি জানতামই না। তবে হঠাৎ তিনি আমার অফিসে এসে উপস্থিত হন। সেসময় আমি অফিসে উপস্থিত না থাকায় তাকে অনেকক্ষণ অপেক্ষা করতে হয়, যা আমার জন্য সত্যিই ব্যর্থতা। কারণ আমার জন্য সেসময় এতো বড় মাপের পরিচালককে অপেক্ষা করতে হয়েছে।

অনন্ত জলিল বলেন, আমি যখন উনার মুখোমুখি হই, তখন তার চেহারা ছিল মলিন । তিনি আমাকে তখন তার কষ্টের কথা বলেন। তার কথা শুনে আমি আশাহত হই, তার মতো গুণী পরিচালককে অর্থের অভাবে আজ দ্বারে দ্বারে ঘুরতে হচ্ছে! যার হাত ধরে অনেক তারকা প্রতিষ্ঠিত হয়েছেন, যদিও এই গুণী পরিচালকের সঙ্গে আমার কাজ করার সৌভাগ্যই হয়নি।

জলিল বলেন, তবুও এই বিখ্যাত পরিচালক আমার কাছে এসে যদি হতাশ হয়ে ফিরে যান, তা হবে অনন্ত জলিলের অন্যতম ব্যর্থতা। তাই আমার যতোটুকু সামর্থ ততোটুকু দিয়ে তাকে সহযোগিতা করার চেষ্টা করেছি। আশা করি প্রতিষ্ঠিত তারকা ও চলচ্চিত্র পরিবারের সদস্যসহ অন্যরাও এফআই মানিক ভাইয়ের সহযোগিতায় এগিয়ে আসবেন।

সবাইকে এই নির্মাতার পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে অনন্ত বলেছেন, এটা সাহায্য বললেও ভুল হবে এটি আমাদের নৈতিক কর্তব্য। আশা করি তার মতো কোনো গুণীজনকে যেনো আর দ্বারে দ্বারে যেতে না হয়। আমরাই যেনো তাদের প্রয়োজনে তাদের কাছে পৌঁছে যেতে পারি।

উল্লেখ্য, ‘কোটি টাকার কাবিন’, ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘আমার ঘর আমার সংসার’, ‘আমাদের ছোটসাহেব’, ‘স্বপ্নের বাসর’, ‘দুই পৃথিবী’, ‘সবার উপর তুমি’, ‘মান্না ভাই’, ‘এক জবান’সহ আরও বহু ছবি পরিচালনা করেছেন পরিচালক এফ আই মানিক।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...