দুর্গাপূজায় উৎসবের খরচ বাঁচিয়ে রোহিঙ্গাদের সহায়তা করার সিদ্ধান্ত

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দুর্গাপূজায় উৎসবের খরচ বাঁচিয়ে রোহিঙ্গা শরণার্থীদের সহায়তা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সারাদেশের পূজা কমিটিগুলোকে এই সিদ্ধান্তের কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

গতকাল (শুক্রবার) রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে। ওই সংবাদ সম্মেলনে মূল লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তাপস কুমার পাল।

সংবাদ সম্মেলনে রোহিঙ্গা শরণার্থী সমস্যার কথা উল্লেখ করে বলা হয় যে, বাংলাদেশ রোহিঙ্গা সমস্যা নিয়ে এক ভয়াবহ অমানবিক সমস্যার সন্মুখিন হয়েছে। পরিষদ সিদ্ধান্ত নিয়েছে যে, এবারের দুর্গাপূজায় উৎসবের খরচ বাঁচিয়ে শরণার্থীদের সহায়তা করা হবে। সারাদেশে ইতিমধ্যেই এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে পূজা কমিটিগুলোকে।

উল্লেখ্য, এবার গতবারের থেকে পূজামণ্ডপের সংখ্যা বেড়েছে। সারাদেশে পুজোর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ৭৭টি। গতবছর এই সংখ্যা ছিল ২৯ হাজার ৩৯৫টি। গতবারের তুলনায় এবার বেশি ৬৮২টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। রাজধানী ঢাকায় এবার পুজো হচ্ছে ২৩১টি, গতবছর এই সংখ্যা ছিল ২২৯। এবছর সবচাইতে বেশি পুজো হচ্ছে চট্টগ্রামে, ১ হাজার ৭৬৭টি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...