বাঘের ভয়ে মৃত্যু ঘটলো ১২টি বানরের!

পশু চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন একই সময়ে হার্ট অ্যাটাকে বানরগুলোর মৃত্যু ঘটেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বনে বাঘ থাকে সেটিই স্বাভাবিক। আর বাঘের রাজত্বে অন্যান্য প্রাণীকুলও বসবাস করে। তবে এবার একটু ব্যতিক্রমি ঘটনার খবর পাওয়া গেছে। এবার বাঘের ভয়ে মৃত্যু ঘটেছে ১২টি বানরের!

এমন একটি ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশে। সেখানে বাঘের ভয়ে হার্ট অ্যাটাকে মারা গেছে অন্তত ১২টি বানর। পরে বানরগুলোর মরদেহ বন বিভাগের কর্মীরা উদ্ধার করে নিয়ে যায়।

জানা গেছে, স্থানীয় এলাকাবাসী এতোগুলো বানরের একসঙ্গে মৃত্যু দেখে প্রথমে বিস্মিত হন। পরে পশু চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন একই সময়ে হার্ট অ্যাটাকে বানরগুলোর মৃত্যু ঘটেছে। তবে প্রথমে সন্দেহ করা হয়, বিষ প্রয়োগ করে বানরগুলোকে হত্যা করা হয়ে থাকতে পারে। তবে পরে ময়নাতদন্তে উঠে আসে বানরগুলোর মৃত্যুর প্রকৃত ঘটনাবলি।

ভারতের উত্তর প্রদেশের পশু চিকিৎসক সঞ্জীব কুমার বলেছেন, ময়নাতদন্তের পর নিশ্চিত হওয়া গেছে যে, কার্ডিয়াক অ্যারেস্টেই বানরগুলোর মৃত্যু ঘটেছে। এমনও হতে পারে বাঘের হুংকারে আতঙ্কিত হয়ে বানরগুলোর হার্টঅ্যাটার্কের ঘটনা ঘটে এবং তখনই তারা মারা যায়।

উল্লেখ্য, ভারতে ধর্মীয় কারণে বানরদের ভক্তি করা হয়। সে কারণে তাদেরকে কখনও অবজ্ঞা করা হয় না। তাদের খাদ্য দেওয়া হয় এবং তাদেরকে কখনও নাজেহাল করা হয় না।

Advertisements
Loading...