The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সেলফি নিয়ে ব্যস্ত থাকেন এমন সেলফিপ্রেমী কিছু শহরের গল্প!

সেলফি মানুষের দৈনন্দিন এক অভ্যাসে পরিণত হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুরো দুনিয়াটা এখন সেলফি জ্বরে আক্রান্ত। সেলফি নিয়ে বেশিরভাগ সময় ব্যস্ত থাকেন এমন সেলফিপ্রেমী কিছু শহরের গল্প রয়েছে আজ!

সেলফি নিয়ে ব্যস্ত থাকেন এমন সেলফিপ্রেমী কিছু শহরের গল্প! 1

বর্তমান সময় সেলফি ছাড়া যেনো আর কিছুই নেই। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, গুগল প্লাস খুললেই চোখে পড়ে নানা ধরনের সেলফি। যখন যে অবস্থায় থাকেন না কেনো, সেই অবস্থাতেই সেলফি তুলে শেয়ার করতে দেখা যায়।

এই বিষয়ে যদি এক কথায় বলা যায় তাহলে বলতে হবে সেলফি মানুষের দৈনন্দিন এক অভ্যাসে পরিণত হয়েছে। ক্যামেরাওয়ালা ফোন ব্যবহার করেন তবে সেলফি তোলেন না এমন মানুষের সংখ্যা খুবই কম। ওয়ার্ল্ড অ্যাটলাসের প্রতিবেদন অনুসারে চলুন জেনে নেওয়া যাক, সেলফির ক্ষেত্রে এগিয়ে রয়েছে বিশ্বের কোন কোন শহর।

মাকাটি ও পাসিগ, ফিলিপাইন

জরিপ মতে, বিশ্বে সবচেয়ে বেশি সেলফিপ্রেমী রয়েছে ফিলিপাইনের মাকাটি ও পাসিগ শহরে! এই শহর দুটি হলো দেশটির রাজধানী ম্যানিলার অন্যতম অংশ। প্রায় ৫ লাখ জনসংখ্যার এই শহরের প্রতি ১ লাখ মানুষের মধ্যে ২৫৮ জন সেলফি তুলে থাকে। এই দেশের নাগরিকদের বিশেষ করে এই শহর দু’টির বাসিন্দাদের প্রযুক্তি ও সামাজিক মিডিয়াগুলোর সঙ্গে দীর্ঘ সম্পর্ক বিদ্যমান। তবে সেখানকার কিছু সমাজবিজ্ঞানী মনে করেন, নাগরিকরা রাজনৈতিক অস্থিতিশীলতার কারণেই সোশ্যাল মিডিয়ার ওপর নির্ভরশীল হয়ে উঠছে।

সেলফি নিয়ে ব্যস্ত থাকেন এমন সেলফিপ্রেমী কিছু শহরের গল্প! 2

ম্যানহাটন, নিউ ইয়র্ক, যুক্তরাষ্ট্র

সবচেয়ে বেশি সেলফি তোলার তালিকার মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে নিউ ইয়র্কের ম্যানহাটন শহর। এই শহরের প্রতি ১ লাখ বাসিন্দাদের মধ্যে প্রায় ২০২ জন সোশ্যাল মিডিয়ায় সেলফি পোস্ট করে থাকেন। সেলফির ক্ষেত্রে এই শহরটি এমন উচ্চ অবস্থানের কারণ হলো, পর্যটক। শহরটিতে পরিবার কিংবা বন্ধুদের সঙ্গে অনেকেই ছুটি উপভোগে এসে সোশ্যাল মিডিয়ায় সেলফি পোস্ট করে থাকেন। নানা জনপ্রিয় পর্যটন স্পটের কারণে শহরটি পর্যটকদের কাছে অত্যন্ত আকর্ষণীয় একটি শহরে পরিণত হয়েছে।

মিয়ামি, ফ্লোরিডা, যুক্তরাষ্ট্র

জরিপ অনুযায়ী সবচেয়ে বেশি সেলফি তোলার তালিকার মধ্যে তৃতীয় স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের মিয়ামি শহর। টাইম ম্যাগাজিনে বলা হয়েছে, এই শহরে প্রতি ১ লাখ মানুষের মধ্যে রয়েছে ১৫৫জন সেলফিপ্রেমী। মিয়ামি হলো যুক্তরাষ্ট্রের অন্যতম জনপ্রিয় পর্যটন শহর,। তাই এখানে অনেকেই সোশ্যাল মিডিয়ায় সেলফি শেয়ার করতে আগ্রহী হয়ে পড়েন। অত্যন্ত সুন্দরতম সৈকত, জনপ্রিয় নৈশ জীবন হওয়ায় এই শহরে মাঝে মধ্যেই সেলিব্রিটিদের দেখা যায়। তাই সেলফি তোলার জন্য বিশ্বে শহরটির উচ্চ অবস্থান অস্বাভাবিক কিছুই নয়।

সেলফি নিয়ে ব্যস্ত থাকেন এমন সেলফিপ্রেমী কিছু শহরের গল্প! 3

সবচেয়ে বেশি সেলফি তোলার তালিকায় আরও যেসব শহর রয়েছে:

# অ্যানাহেইম এবং সান্তা অ্যানা, ক্যালিফোর্নিয়া, যুক্তরাষ্ট্র- প্রতি ১ লাখ মানুষের মধ্যে সেলফি তোলেন ১৪৭ জন।

# পেটালিং জায়া, মালয়েশিয়া- প্রতি ১ লাখ মানুষের মধ্যে সেলফি তোলেন ১৪১ জন।

# তেল আবিব, ইসরায়েল- প্রতি ১ লাখ মানুষের মধ্যে সেলফি তোলেন ১৩৯ জন।

# ম্যানচেস্টার, ইংল্যান্ড- প্রতি ১ লাখ মানুষের মধ্যে সেলফি তোলেন ১১৪ জন।

# মিলান, ইতালি- প্রতি ১ লাখ মানুষের মধ্যে সেলফি তোলেন ১০৮ জন।

# সেবু, ফিলিপাইন- প্রতি ১ লাখ মানুষের মধ্যে সেলফি তোলেন ৯৯ জন।

# জর্জ টাউন, মালয়েশিয়া- প্রতি ১ লাখ মানুষের মধ্যে সেলফি তোলেন ৯৫ জন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...