বাংলাদেশের দুটি চলচ্চিত্র নিউইয়র্কে ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটানে

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দুটি হলো ‘গহীনের জলছাপ’ ও ‘এক ক্ষুধার্তের গল্প’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের দুটি চলচ্চিত্র এবার স্থান পেেয়েছে নিউইয়র্কে ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটানে। এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দুটি হলো ‘গহীনের জলছাপ’ ও ‘এক ক্ষুধার্তের গল্প’।

‘গহীনের জলছাপ’ ও ‘এক ক্ষুধার্তের গল্প’ বেঙ্গল স্টুডিও ইন্ক প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্র দুটি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটানে অফিসিয়াল সিলেকশন পেয়েছে।

এই চলচ্চিত্র দুটি পরিচালনা করেছেন সাদিয়া আফরিন (চন্দ্র বিন্দু)। ছবি দুটির চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন কমল চন্দ্র দাস।

জানা গেছে, ‘গহীনের জলছাপ’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির গল্প লিখেছেন খন্দকার শারমিন। এখানে গ্রাম-বাংলার মানুষের সারল্য, তাদের জীবনযাপন ও তাদের স্বার্থহীন ভালোবাসার গল্প দেখানো হয়েছে এই সিনেমায়। এই চলচ্চিত্রের মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন শারমিন জোহা শশী ও জীবন রায়।

অপরদিকে ‘এক ক্ষুধার্তের গল্প’ চলচ্চিত্রটিতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের নানা অভাব-অনটন ও হতদরিদ্র মানুষের জীবনযাত্রার কথা তুলে ধরা হয়েছে। এই চলচ্চিত্রে অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, মাহমুদ আলম, শহিদুল্লাহ সবুজ, নিরঞ্জন নিরু ও শিশু চরিত্রে গৌরি প্রসাদ অংক।

‘গহীনের জলছাপ’ খ্যাত অভিনেতা জীবন রয় বলেছেন, ‘এটি আমার জীবনের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এই ছবিটি ইন্টারন্যাশনাল ফেস্টিভালে যাবে, সত্যি এমন সংবাদ যে কারো জন্যেই আনন্দের। আমিও সত্যি অনেক আনন্দিত। এর মাধ্যমে ভালো কাজ করার দায়িত্ব্যবোধ আরও বেড়ে গেলো। সবাই আমার জন্য দোয়া করবেন।’

এই চলচ্চিত্র দুটির প্রথম প্রিমিয়ার হবে ২০ অক্টোবর নিউইয়র্কের ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটানে’।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...