The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার ফোন বানালো মটোরোলা

নতুন মোবাইল ফোন মটো এক্স ফোর ১৩ নভেম্বর হতে বাজারে ছাড়া হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মটোরোলার কথা হয়তো আমরা এখনও ভুলিনি। কারণ মোবাইলের যুগ শুরুর পর নোকিয়ার সঙ্গে সঙ্গে মটোরোলাও বেশ বাজার পেয়েছিলো। এবার নতুন করে বাজার পেতে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার ফোন বানালো মটোরোলা।

১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার ফোন বানালো মটোরোলা 1

সেপ্টেম্বর মাসেই মটোরোলা ঘোষণা করেছিল তাদের নতুন মোবাইল ফোন মটো এক্স ফোর শীঘ্রই বাজারে ছাড়া হবে। তারপর গত সপ্তাহে ইন্টারনেটে ফাঁস হয়ে যায় নতুন মটো এক্স ফোর এর দাম। সেখানে দেখা যায ফোরজিবি র‌্যাম ও ৬৪ জিবি রম স্টোরেজ ভেরিয়েন্টের দাম ভারতে ২৩ হাজার ৯৯৯ রুপি, সেই হিসেবে বাংলাদেশেও ত্রিশ এর মধ্যেই থাকছে। আরও বলা হয়েছিল সম্ভবত সুপার ব্ল্যাক ও স্টারলিং ব্লু রঙে পাওয়া যাবে নতুন এই মোবাইল ফোনটি।

মটো এক্স ফোর এর প্রধান আকর্ষণ হলো মেটাল ও গ্লাস ডিজাইন বডি। এর সঙ্গেই ফোনের পিছনে থাকছে ডুয়াল ক্যামেরা।

এই মোবাইল ফোনের সামনে থাকছে একটি ৫.২ ইঞ্চির আইপিএস ফুল এইচডি ১০৮০ পিক্সেলের ডিসপ্লে। সেইসঙ্গে ডিসপ্লের উপর থাকছে গরিলা গ্লাস ৪ এর সুরক্ষাও। মোবাইল ফোনের ভিতরে থাকছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ চিপসেট।

নতুন এই সেটটি দুইটি র‌্যাম ভার্সনে পাওয়া যাবে। একটিতে থাকছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। অপরটিতে থাকছে ৪ জিবি রম এবং ৬৪ জিবি রম।

নতুন এই মোবাইল ফোনের পিছনে থাকছে একটি ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। সেইসঙ্গে থাকছে একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরাও! মোবাইল ফোনের সামনে থাকছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেইসঙ্গে ফ্ল্যাশও!

নতুন মোবাইল ফোন সেটটিতে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আগামী ১৩ নভেম্বর হতে মটোরোলার এই মোবাইল ফোনটি বাজারে পাওয়া যাবে বলে জানা গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...