৩১ ডিসেম্বর বন্ধ হচ্ছে বিনামূল্যে উইন্ডোজ ১০ আপগ্রেড

মাইক্রোসফট-এর পক্ষ হতে ঘোষণা দেওয়া হয়, আমরা নির্দিষ্ট কিছু সহকারী প্রযুক্তির জন্য বিনামূল্যে আপগ্রেড অফারটি সীমিত করছি না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামী ৩১ ডিসেম্বর পুরোপুরি বন্ধ হতে যাচ্ছে বিনামূল্যে উইন্ডোজ ১০ আপগ্রেড করার সুবিধা। গত বছর জুলাই হতেই বিনামূল্যে উইন্ডোজ ১০ আপগ্রেড বন্ধ করে দেয় মাইক্রোসফট। তবে যেসব গ্রাহক ‘অ্যাকসেসিবিলিটি ফিচার’ ব্যবহার করে থাকেন তাদের জন্য প্রোমো অফারে বাড়তি সময় দেয় প্রতিষ্ঠানটি।

সাধারণভাবে কম্পিউটার ব্যবহার করতে যেসব গ্রাহকের অসুবিধা সৃষ্টি হয় তাদের সহায়তার জন্যই উইন্ডোজে ‘অ্যাকসেসিবিলিটি ফিচার’ নিয়ে আসে মাইক্রোসফট। কিন্তু এবার সে সুবিধাও পুরোপুরি বন্ধ করতে চলেছে মাইক্রোসফট।

গত বছর জুলাইতে মাইক্রোসফট-এর পক্ষ হতে ঘোষণা দেওয়া হয় যে, “আমরা নির্দিষ্ট কিছু সহকারী প্রযুক্তির জন্য বিনামূল্যে আপগ্রেড অফারটি সীমিত করছি না। আপনি যদি উইন্ডোজে সহকারী প্রযুক্তি ব্যবহার করে থাকেন, তাহলে আপনি বিনামূল্যে আপগ্রেড অফারের জন্য উপযুক্ত হবেন।”

গত সপ্তাহে একটি বিবৃতি আপডেট করেছে মাইক্রোসফট। তাতে বলা হয়েছে, “এই সুযোগ বন্ধ করতে আমরা আনুষ্ঠানিক ঘোষণা দেবো। অ্যাকসেসিবিলিটি আপগ্রেড পুরোপুরি বন্ধ হচ্ছে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর।”

আর তাই মাইক্রোসফট এর এই বিবৃতির প্রেক্ষিতে বোঝা যাচ্ছে যে, আগামী ৩১ ডিসেম্বরের পর আর বিনামূল্যে উইন্ডোজ ১০ আপগ্রেড করার সুবিধা থাকছে না।

Advertisements
Loading...