The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঈশ্বরদীতে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রটি ২০২৪ সালের মধ্যে জাতীয় গ্রিডে ২৪শ' মেগাওয়াট বিদ্যুতের যোগান দেবে

ঈশ্বরদী প্রতিনিধি ॥ ঈশ্বরদীতে দেশের একমাত্র এবং প্রথম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বহু প্রতীক্ষিত রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মূল নির্মাণকাজের উদ্বোধন করা হলো।

ঈশ্বরদীতে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী 1

আজ (বৃহস্পতিবার) বহু প্রতীক্ষিত রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মূল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি হচ্ছে দেশের প্রথম পারমানবিক বিদ্যুৎকেন্দ্র। আজ (বৃহস্পতিবা) বেলা ১১.৫০ মিনিটে দেশের প্রথম এই পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন রাশিয়ার স্টেট এটমিক এনার্জি করপোরেশন- রোসাটামের মহাপরিচালক এলেসি লিখাচেভ।

উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে ছিলো কঠোর নিরাপত্তা ব্যবস্থা। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রটি ২০২৪ সালের মধ্যে জাতীয় গ্রিডে ২৪শ’ মেগাওয়াট বিদ্যুতের যোগান দেবে বলে আশা করা হচ্ছে। রোসাটামের মাধ্যমে রাশিয়ার আর্থিক, কারিগরি এবং প্রযুক্তিগত সহায়তায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতায় বাংলাদেশ আণবিক শক্তি কমিশন এই প্রকল্প বাস্তবায়নের কাজ করছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৫ ডিসেম্বর বাংলাদেশ আণবিক শক্তি কমিশন ও জেএসসি অ্যাটম স্ট্রোক্সপোর্টের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। ২০১৩ সালের ২ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিদ্যুৎকেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। আজ তিনি নিজ হাতে ঢালাই দিয়ে দেশের প্রথম এই পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের নির্মাণ কাজের উদ্বোধন করলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...