নারীর প্রতি অবমাননাকর বক্তব্য দিয়ে আফগান প্রেসিডেন্ট অবশেষে ক্ষমা চাইলেন

সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে সম্প্রতি উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী আইএসআইএল বা দায়েশকে সহযোগিতা করার যে অভিযোগ উঠে সে সম্পর্কে মন্তব্য করতে গিয়ে নারী অবমাননাকর এমন কিছু বক্তব্য দেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নারীদের প্রতি অবমাননাকর বক্তব্য দিয়ে অবশেষে ক্ষমা চাইলেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি। তিনি আফগান সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী আইএসআইএল বা দায়েশকে সহযোগিতা করার যে অভিযোগ উঠে সে সম্পর্কে মন্তব্য করতে গিয়ে এমন অবমাননাকর বক্তব্য দেন।

আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি আফগান সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে সম্প্রতি উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠী আইএসআইএল বা দায়েশকে সহযোগিতা করার যে অভিযোগ উঠে সে সম্পর্কে মন্তব্য করতে গিয়ে নারী অবমাননাকর এমন কিছু বক্তব্য দেন। যা দেশটির জনগণ চরমভাবে বিক্ষুব্ধ হয়ে ওঠে।

নারীর প্রতি অবমাননাকর বক্তব্যের জন্য শেষ পর্যন্ত ক্ষমা চাইলেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি।

আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি বলেছিলেন, যারা আদালতে গিয়ে দায়েশের সঙ্গে সরকারের সম্পর্কের অভিযোগ প্রমাণ করতে পারবে না তাদের উচিত মাথায় ঘোমটা পরা।

তার এই বক্তব্যের ব্যাপারে দেশব্যাপী ব্যাপক প্রতিবাদের মুখে গত রবিবার আফগান প্রেসিডেন্ট বলেন, তার বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। তারপরও এই বক্তব্যে কেও যদি আঘাত পেয়ে থাকেন তাহলে তার কাছে তিনি ক্ষমা প্রার্থনা করছেন।

উল্লেখ্য, তাঁর বক্তব্যের পর দেশটির বিভিন্ন সামাজিক সংগঠন, মানবাধিকার সংস্থা এবং রাজনৈতিক দল নিন্দা জানিয়েছিল।

Loading...