দেশের বাজারে সুজুকি বাইকের দাম কমেছে

সুজুকি জিএস১৫০ আর মডেলের বাইকটি ১৫০সিসি এর কমিউটিং সেগমেন্টের বাইক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সুজুকির পরিবেশক র‌্যাংকন মোটরবাইকস বলেছে, এখন হতে সুজুকি জিএস১৫০ আর মডেলের মোটরসাইকেল ৩০ হাজার টাকা ছাড়ে কেনা যাবে। এই ডিসকাউন্ট অফার মিলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

জানা গেছে, সুজুকি জিএস১৫০ আর মডেলের বাইকটি ১৫০সিসি এর কমিউটিং সেগমেন্টের বাইক। সুজুকি জিএস বাইকটি হলো ১৫০সিসির এয়ার কুলড ইঞ্জিন। এই বাইকের ইঞ্জিনটি ১৩.৮বিএইচপি @ ৮৫০০ আরপিএম সমৃদ্ধ। ইঞ্জিনটি একই সঙ্গে মিড রেঞ্জের এক্সেলারেশন ও ফুয়েল ইফিশিয়েন্ট করে তৈরি করা হয়েছে।

যদিও বাইকটির ক্ষমতা এর লুকসের সঙ্গে তুলনা করলে এর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে পিছিয়ে রয়েছে। তবে বাইকের ইঞ্জিনের সঙ্গে ৬ স্পিড গিয়ার বক্স যুক্ত করা হয়েছে।

এই বাইকটিতে ইলেক্ট্রিক সেলফ এবং কিক দু’ধরনের স্টার্টার রয়েছে। বাইকটির ওজন ১৪৯ কেজি। এছাড়া এর ফুয়েল ট্যাঙ্কটি পেশীবহুল এবং ফুয়েল ট্যাঙ্ক ১৫.৫ লিটার ফুয়েল ধরে। যা লং রাইডের ক্ষেত্রে অনেক বেশি কার্যকরী হবে।

এই বাইকটির ফ্রন্টে রয়েছে ডিস্ক ব্রেক। পেছনের চাকায় রয়েছে রিয়ার ব্রেক। তবে ফ্রন্ট ব্রেকটি রাইট সাইডে নয়, এটি লেফট সাইডে দেওয়া হয়েছে। ফ্রন্ট সাসপেনশন হলো টেলিস্কোপিক সাসপেনশন। এ ছাড়াও রিয়ার সাসপেনশন সুইং আর্ম কয়েল স্প্রিংয়ের। এই বাইকের গ্রাউন্ড ক্লিয়ারেন্স অনেক ভালো। তবে এটি শর্ট রাইডারদের জন্য কিছুটা উু। টায়ার গুলোও অনেক চিকন। রিয়ার টায়ার হলো মাত্র ১০০ সেকশনের। এর টায়ারগুলো টিউবলেস নয়।

জানা গেছে, সাদা, লাল ও কালো বাইকটি তিনটি কালারে পাওয়া যাচ্ছে। ডিস্কাউন্ট অফারে বাইকটির মূল্য ধরা হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...