The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শাওমির ‘এমআই ৭’ নিয়ে গ্রাহকদের কৌতূহল বাড়ছে

আগামী বছর ২০১৮-র মার্চে বাজারে আসতে পারে শাওমির এই এমআই ৭ নতুন স্মার্টফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাজারে আসার আগেই শাওমির ‘এমআই ৭’ নিয়ে গ্রাহকদের কৌতূহল বাড়ছে। বর্তমান সময়ে মোবাইল জগতে বেশ শক্ত অবস্থানে রয়েছে শাওমি।

শাওমির 'এমআই ৭' নিয়ে গ্রাহকদের কৌতূহল বাড়ছে 1

মোবাইল জগতে বেশ শক্ত অবস্থানে থাকা শাওমির ‘এমআই ৭’ নিয়ে গ্রাহকদের কৌতূহল বাড়ছে।প্রতিবছর এপ্রিল মাস নাগাদ এমআই ফ্ল্যাগশিপের কথা জানিয়ে দিয়ে থাকে এই প্রতিষ্ঠনটি। ইতিমধ্যে এমআই-৭ ঘিরে নানা জল্পনা শুরু হয়ে গেছে। গত সপ্তাহেই আপকামিং স্মার্টফোনটির ফিচার্সের কিছু বিষয় প্রকাশ্যে চলে আসে।

ফাঁস হওয়া তথ্যে জানা যায়, শাওমির ‘এমআই ৭’ নতুন স্মার্টফোনে রয়েছে ওয়্যারলেস চার্জিং। চীনের স্প্রিং ফেস্টিভালেই এই ফোনের ট্রায়াল ভার্সানের কাজ শুরু হয়ে যাবে। অ্যাপলের যেরকম ওয়্যারলেস চার্জিং, এই ক্ষেত্রেও একই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। স্বাভাবিক ভাবেই যাতে এমআই ৭ খারাপ কোয়্যালিটি না হয় বা প্রোডাকশন শর্টেজ যাতে না থাকে, সেই কারণেই আঁটঘাঁট বেঁধেই বাজারে নামছে তারা।

জানা গেছে, ২০১৭ সালের আইফোনের মডেলে ওয়্যারলেস চার্জিং-এর ক্ষেত্রে যে ব্রডকম চিপ ও এনএক্সপি ট্রান্সমিটার ব্যবহার করা হয়েছিল, এমআই ৭ এর ক্ষেত্রেও নাকি তাই থাকবে।

যদি এমআই ৭ যদি ওয়্যারলেস চার্জিং হয়, সেক্ষেত্রে ফোনটির ব্যাকটি হবে কাঁচের। অন্যান্য ফিচারের মধ্যে থাকছে ৬ ইঞ্চির স্যামসাং-এর ওলিড ডিসপ্লে।

নতুন এই ফোনটির অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। এতে প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ ও র‌্যাম ৬ জিবি ব্যবহার করা হবে।

এদিকে আবার অনেকেই বলছেন যে, ৮জিবির ভেরিয়েন্টেও আসছে ফোনটিতে। এতে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপও থাকছে। আরও থাকছে ১৬ মেগাপিক্সেল সেন্সর। অ্যাপারচার এফ/১.৭। তবে ফ্রন্ট ক্যামেরা নিয়ে এখনও কোনও তথ্য দেওয়া হয়নি।

আগামী বছর ২০১৮-র মার্চে বাজারে আসতে পারে শাওমির এই এমআই ৭ নতুন স্মার্টফোনটি- এমনই ধারণা করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...