রাখাইনে গণকবর: তদন্ত শুরু করেছে মিয়ানমার সেনারা

মংডুর একটি গ্রামে কবরস্থানে পরিচয়বিহীন মৃতদেহগুলো পাওয়া গেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মিয়ানমারের রাখাইনে গণকবরের সন্ধান পাওয়া গেছে। এই গণকবরের বিষয়টি তদন্ত শুরু করেছে মিয়ানমার সেনারা।

মিয়ানমারের উত্তর রাখাইনে একটি গণকবর সন্ধান পাওয়ার পর এই বিষয়ে তদন্ত শুরু করেছে দেশটির সেনাবাহিনী। মিয়ানমারের সেনাপ্রধান জেনারেল মিন অং হ্লাইং তার ফেসবুক পেজে পোস্ট করা এক বিবৃতিতে বলেছেন যে, মংডুর একটি গ্রামে কবরস্থানে পরিচয়বিহীন মৃতদেহগুলো পাওয়া গেছে। যেসব এলাকায় সবচেয়ে বেশি সহিংসতা হয়েছে এটি হলো তারমধ্যে অন্যতম।

তবে কতো লাশ সেখানে রয়েছে এবং তারা কোন সম্প্রদায়ের মানুষ তা কিছুই বলা হয়নি। ওই বিবৃতিতে আরও বলা হয়, যদি নিরাপত্তা বাহিনীর কেও এর সঙ্গে যুক্ত থাকে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত সপ্তাহে স্বাস্থ্যসেবা বিষয়ক দাতব্য সংস্থা ডক্টরস উইদাউট বর্ডারস জানায়, মিয়ানমারে গত আগস্টে সন্দেহভাজন ইসলামি জঙ্গিদের বিরুদ্ধে সেনাবাহিনী অভিযান শুরু করার পর প্রথম মাসের সহিংসতায় অন্তত ৬ হাজার ৭ শ’ রোহিঙ্গা নিহত হয়। যদিও মিয়ানমার সেনাবাহিনী কোনোরকম নৃশংসতা চালানোর অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে। তারা বলছে যে, শুধু জঙ্গি গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির সদস্যদের লক্ষ্য করে তারা অভিযান চালায়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...