ট্রাম্পের হুমকি সস্তা রাজনৈতিক চাপ: হামাস

“ট্রাম্পের এই হুমকির মধ্যদিয়ে ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের প্রশ্নে মার্কিনীদের বর্বর এবং অনৈতিক অবস্থান ফুটে উঠেছে।”

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সহায়তা বন্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে হুমকি দিয়েছেন সেটিকে সস্তা রাজনৈতিক চাপ হিসেবে দেখছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের মুখপাত্র ফাওজি বারহুম বলেছেন যে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষকে জাতিসংঘ ও ওয়ার্ক্স এজেন্সি ফর প্যালেস্টাইন রিফিউজিস কিংবা ইউএনআরডাব্লিউএ’র পক্ষ হতে দেওয়া অর্থ সহায়তা বন্ধ করার যে হুমকি দিয়েছেন তা ‘সস্তা রাজনৈতিক চাপ’ ছাড়া অন্য কিছু নয়। এক বিবৃতিতে বারহুম একথা বলেছেন।

বারহুম বলেন, “ট্রাম্পের এই হুমকির মধ্যদিয়ে ফিলিস্তিনিদের ন্যায্য অধিকারের প্রশ্নে মার্কিনীদের বর্বর এবং অনৈতিক অবস্থান ফুটে উঠেছে।” তিনি জোর দিয়ে বলেন যে, ফিলিস্তিন ইস্যুতে ট্রাম্পের অবস্থানকে মোকাবেলা করার জন্য ফিলিস্তিনের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা অত্যন্ত জরুরি। সেইসঙ্গে ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় আরব এবং মুসলিম বিশ্ব ও আন্তর্জাতিক সমাজকে সমর্থন দেওয়ারও আহ্বান জানান।

উল্লেখ্য, সম্প্রতি এক টুইটার বার্তায় ট্রাম্প বলেন, “শুধু পাকিস্তানই নয়, যাদের আমরা বাহুল্য কারণে কোটি কোটি ডলার দিই, এই রকম আরও অনেক দেশ রয়েছে। যেমন আমরা প্রতিবছর ফিলিস্তিনকে শত মিলিয়ন ডলার দিই, অথচ কোনো প্রশংসা বা মর্যাদা পাই না। এমনকি তারা অনেক দিন ধরে ঝুলে থাকা কোনো বিষয়ে সমঝোতাও করতে চায় না।”

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...