মন্ত্রী মোস্তাফা জব্বারের সাফ কথা: পাইকারি মূল্যে ব্যান্ডউইথ কিনে গ্রাহকের কাছে ডাটা প্যাকেজ বিক্রি করা চলবে না

পাইকারি মূল্যে ব্যান্ডউইথ কিনে গ্রাহকের কাছে ডাটা প্যাকেজ বিক্রি করা আর চলবে না

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ক্ষমতায় বসেই গ্রাহকদের সুযোগ সুবিধার কথা বলেছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি ইন্টারনেট নিয়ে দারুণ চমকের খবর দিয়েছেন, যা সর্বত্র আলোচনার বিষয়ে পরিণত হয়েছে।

মোস্তাফা জব্বার বলেছেন, পাইকারি মূল্যে ব্যান্ডউইথ কিনে গ্রাহকের কাছে ডাটা প্যাকেজ বিক্রি করা আর চলবে না। ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী মোস্তাফা জব্বার বুধবার বিকালে সাংবাদিকদের এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, গ্রাহকের কাছে নির্ধারিত মূল্যেই ব্যান্ডউইথ বিক্রি করতে হবে মোবাইল অপারেটরদের।

রাজধানীতে বেসিস আয়োজিত সংবর্ধনা শেষে মন্ত্রী আরও বলেন, ইন্টারনেটের প্রকৃত মূল্য নির্ধারণ ও সর্বোচ্চ গতি নিশ্চিত করাই হবে আমার প্রথম কাজ। এই লক্ষ্যে ভয়েস কলের মতো ইন্টারনেটেরও সর্বোচ্চ দর নির্ধারণ করে দেওয়া হবে।

অভ্যন্তরীণ বাজারে বিদেশী প্রতিষ্ঠানের আধিপত্য কমাতে কাজ করার কথাও বলেছেন তিনি। সফটওয়্যার ব্যবহারের ক্ষেত্রে দেশী প্রতিষ্ঠানকে অগ্রাধিকার দেওয়া হবে বলে জানিয়ে মোস্তাফা জব্বার বলেছেন, ‘আমি ধারণা করতে পারি নাই টেলিকম ডিভিশনে ক্যান্সারের মতো সমস্যা বিরাজ করছে, আর তা সমাধান করার জন্য কোনো উদ্যোগই নেওয়া হয়নি। আমার নিজেরে কাছে দুর্ভাগ্যজনক মনে হয়েছে, মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত কর্মকর্তারা, আমাদের নুরুল কবির (অ্যামটব মহাসচিব) পর্যন্ত তারা প্রত্যেকে এক্সপ্রেশন দিয়েছেন যে, কানাগলির ভেতরে বসে আছি।’

নতুন মন্ত্রীর এই কথায় ইন্টারনেট ব্যবহারকারীরা মহাখুশি। দেশকে ডিজিটাল বললেও বাস্তবে ইন্টারনেটের গতিই বর্তমানে নাই। ফ্রীলান্সরা আশা করছেন যে, আর প্রতারণা নয় আশা করি নবনিযুক্ত মন্ত্রী পেপালসহ অন্যান্য সুবিধাও দিবেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...