মহাকাশে বিলাসবহুল হোটেলে একরাত যাপনের খরচ ৩২০ কোটি টাকা!

ঘোরাঘুরি জন্য শুধু পৃথিবীই নয়, আপনি ঘুরে আসতে পারেন পৃথিবীর বাইরে থেকেও!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মহাকাশে বিলাসবহুল হোটেলে একরাত যাপনের কতো খরচ হবে জানেন? মহাকাশে বিলাসবহুল হোটেলে একরাত যাপনের জন্য খরচ হবে ৩২০ কোটি টাকা!

ঘোরাঘুরি জন্য শুধু পৃথিবীই নয়, আপনি ঘুরে আসতে পারেন পৃথিবীর বাইরে থেকেও! সেই সুযোগ আপনাকে করে দিচ্ছে রাশিয়া। ঘুরে আসা মানে যে শুধু স্পেস স্টেশনের মধ্যে মহাকাশচারীদের মতো ভেসে ভেসে অভিজ্ঞতা সঞ্চয়, তা নয়। বিলাসবহুল হোটেলে রীতিমতো রাজকীয়ভাবে রাত্রিযাপন করে কাটিয়ে আসতে পারেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এই সংক্রান্ত একটি খবর প্রকাশিত হয়েছে। খবরে বলা হয়, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৫ বছরের মধ্যেই মহাকাশে মাথা তুলবে বিশ্বের প্রথম বিলাসবহুল হোটেলটি। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পূর্বে এই নিয়ে পর্যালোচনা করতে বসেছে রাশিয়ান মহাকাশ সংস্থা ‘রসকসমস’। বিগত বেশ কিছু বছর ধরেই বিষয়টি নিয়ে তোড়জোড় চলছে।

পরিকল্পনা করা হয়েছে, রাশিয়ার আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের সঙ্গে যুক্ত হবে ‘লাক্সারি অরবিটাল স্যুট’। সেখানেই পোর্টহোলসহ একাধিক প্রাইভেট কেবিনও থাকবে। কেবিনে বসেই সেই পোর্টহোল দিয়ে পৃথিবীকে দেখা যাবে। এর ভিতরেই জিম হতে শুরু করে আধুনিক লাউঞ্জ, ওয়াইফাই প্রযুক্তি, এমনকী মহাশূন্যে হেঁটে চলে বেড়ানোর ব্যবস্থাও সবকিছু থাকছে।

জানা গেছে, একজন পর্যটককে হোটেলে থাকার জন্য গুণতে হবে এক রাতে ৪০ মিলিয়ন ডলার। অর্থাৎ ৩২০ কোটি টাকারও বেশি টাকা!

Advertisements
Loading...