সৌদি সরকার নাগরিকদের ৩০ লাখ অ্যাকাউন্টে টাকা দিলো

মাত্র কয়েক দিনের মধ্যেই হঠাৎ করে লাখ লাখ অ্যাকাউন্টে টাকা জমা হয়েছে

Riyadh, SAUDI ARABIA: A Saudi banker counts new one hundred riyals bearing the portrait of Saudi King Abdullah bin Abdul Aziz al-Saud at a bank in Riyadh, 05 June 2007. The banknotes featuring the king are the fifth issue released by the Saudi Arabian Monetary Agency (SAMA). AFP PHOTO/HASSAN AMMAR (Photo credit should read HASSAN AMMAR/AFP/Getty Images)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সৌদি সরকার নাগরিকদের ৩০ লাখ অ্যাকাউন্টে টাকা দিয়েছে। হঠাৎ করেই ভুতুড়েভাবে এই টাকা জমা হয়েছে নাগরিকদের অ্যাকাউন্টে।

মাত্র কয়েক দিনের মধ্যেই হঠাৎ করে লাখ লাখ অ্যাকাউন্টে টাকা জমা হয়েছে। ভুতুড়েভাবে হঠাৎ এই টাকা জমা করেছে সৌদি সরকার। গত বুধবার দেশটির নাগরিকদের অ্যাকাউন্টে অর্থ ট্রান্সফার করা হয় বলে সৌদি গেজেটের খবরে বলা হয়।

জানা গেছে, ইতিপূর্বেও এই ধরনের উদ্যোগ নিয়েছিলো সৌদি আরব সরকার। জানা গেছে, ৯৩৫ রিয়াল করে জমা পড়েছে প্রত্যেক অ্যাকাউন্টে। তিন মিলিয়ন পরিবার এবং একক ব্যক্তি এই অর্থ পেয়েছেন।

আগের বারের দেওয়া অর্থ সুবিধা ও এবারের মিলিয়ে ১১ মিলিয়ন পরিবার ৭ দশমিক ৬ মিলিয়ন রিয়াল আর্থিক সহায়তা পেলো। গড়ে ৯০০ রিয়াল করে সহায়তা পেয়েছে ৮ লাখেরও বেশি পরিবার।

জানা গেছে, দুইবারের ট্রান্সফারে চার বিলিয়নের বেশি রিয়াল সহায়তা করেছে সৌদি সরকার। আগামী ১০ ফেব্রুয়ারি তৃতীয়বারের মতো ট্রান্সফার করা হতে পারে বলে জানানো হয়েছে। ইতিমধ্যেই সেই আবেদন গ্রহণ প্রক্রিয়াও সমাপ্ত হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২১ ডিসেম্বর প্রথম দফায় নাগরিকদের অ্যাকাউন্টে অর্থ ট্রান্সফার করে সৌদি সরকার।

Advertisements
Loading...