যুক্তরাষ্ট্র ও সৌদি আরব হলো দায়েশের অস্ত্রদাতা: ইরানের পররাষ্ট্রমন্ত্রী

দায়েশকে পরাজিত করার ক্ষেত্রে ইরাক এবং সিরিয়ার জনগণকে সহযোগিতা করেছে ইরান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন যে, যুক্তরাষ্ট্র ও সৌদি আরবই সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ (আইএসআইএল)-কে অস্ত্র দিয়েছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী গত বৃহস্পতিবার এক টুইটার বার্তায় এ কথা বলেছেন। জারিফ আরও বলেছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার সহযোগীদের প্রচার যন্ত্রগুলো যতোই বাস্তবতা উল্টে দিতে ভুয়া তথ্য দিক না কেনো, সৌদি আরব যতোই আলোকিত ভিশনের কথা প্রচার করুক না কেনো এবং আমেরিকা দায়েশ বা আইএসকে পরাজিত করার কৃতিত্ব নিজের নামে চালিয়ে দেওয়ার চেষ্টা যতোই করুক না কেনো, প্রকৃত বাস্তবতাকে তারা পরিবর্তন করতে পারবে না।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী জারিফ আরও বলেন, বাস্তবতা হলো দায়েশকে পরাজিত করার ক্ষেত্রে ইরাক এবং সিরিয়ার জনগণকে সহযোগিতা করেছে ইরান। অপরদিকে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব দায়েশকে অস্ত্র সরবরাহ করেছে।

সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামের বৈঠকে সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়ের ইরানের বিরুদ্ধে যেসব বক্তব্য দিয়েছেন তার জবাব দিতে গিয়ে এসব কথা বলেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ। মধ্যপ্রাচ্যে সাম্প্রদায়িকতা উসকে দিচ্ছে ইরান- এমন অভিযোগ করেছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়ের।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...