জয়া এবার অভিনয় করছেন সুপ্রিয়া দেবীর চরিত্রে

টালিগঞ্জের পর্দায় নতুন করে ছবিটিতে জয়াকে হাজির করবেন নন্দিত নির্মাতা সৃজিত মুখার্জি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সদ্য প্রয়াত অভিনেত্রী সুপ্রিয়া দেবীর চরিত্রে টালিগঞ্জে এবার অভিনয় করতে চলেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। এই কিংবদন্তিকে সম্মান জানাতে তাঁর জনপ্রিয় চলচ্চিত্র ‘চৌরঙ্গী’ ছবিটি রিমেক হতে চলেছে।

২৬ জানুয়ারি ওপার বাংলার কিংবদন্তী অভিনেত্রী সুপ্রিয়া দেবী পরপারে চলে যান। তাঁর কর্মময় জীবন হয়ে থাকবে চলচ্চিত্রের মানুষদের কাছে অনুপ্রেরণার এবং সাহসের। সেই কিংবদন্তিকে সম্মান জানাতে তার জনপ্রিয় চলচ্চিত্র ‘চৌরঙ্গী’ ছবিটি রিমেক হতে চলেছে। আর তাতে অভিনয় করছেন বাংলাদেশের জয়া আহসান।

টালিগঞ্জের পর্দায় নতুন করে ছবিটিতে হাজির করবেন নন্দিত নির্মাতা সৃজিত মুখার্জি। নতুন করে ছবির নাম এখনও চূড়ান্ত করা হয়নি। কেবলমাত্র চূড়ান্ত হয়েছে সুপ্রিয়া দেবীর করা চরিত্রটিতে অভিনয় করবেন জয়া আহসান। ওই চরিত্রের নাম করবী গুহ। ছবিতে উত্তম কুমার অভিনীত ‘স্যাটা বোস’ চরিত্রে অভিনয় করার কথা প্রসেনজিতের।

অনিন্দ্য পাকড়াশি চরিত্রে যীশু সেনগুপ্ত, মিসেস পাকড়াশি চরিত্রে মমতা শঙ্কর, মার্কো পোলো চরিত্রে অভিনয় করবেন অঞ্জন দত্ত এবং শঙ্কর চরিত্রে আবির চট্টোপাধ্যায় অভিনয় করবেন।

ছবিটি প্রসঙ্গে জয়া আহসান বলেছেন, ‘এবারই প্রথম কোনো রিমেক ছবিতে কাজ করতে চলেছি। সুপ্রিয়া দেবী অভিনীত কোনো চরিত্রে কাজের সুযোগ পাওয়াটা আমার জন্য সত্যিই সম্মানের এবং গর্বের। যদিও শুনেছি মূল ‘চৌরঙ্গী’র নির্যাস নিয়ে এই সময়ের মতো করে নির্মিত হবে নতুন এই ছবিটি। তারপরও একটি অসাধারণ ইউনিটের সঙ্গে দুর্দান্ত চিত্রনাট্যের একটি ছবিতে কাজ করবো ভেবে খুব ভালো লাগছে।’

আসছে জুন হতে এই ছবির চিত্রধারণের কাজ শুরু হবে। এই ছবির মাধ্যমেই শ্রী ভেঙ্কটশ ফিল্মসের সঙ্গে প্রথমবারের মতো প্রযোজনায় আসছে পরিচালক সৃজিতের ম্যাচকাট প্রোডাক্সন্স প্রাইভেট লিমিটেড।

উল্লেখ্য, ১৯৬২ সালে শঙ্করের লেখা সর্বাধিক বিক্রিত উপন্যাস ‘চৌরঙ্গী’-ই নাকি সেই সময় বাঙালি পাঠককে পাঁচতারা হোটেল প্রথম চিনিয়েছিল। চকচকে সেই হোটেলের পেছনে থাকা রক্তমাংসের কিছু মানুষের নেপথ্য কাহিনীই ছিল এই উপন্যাসে। সেই উপন্যাস অবলম্বনে ১৯৬৮ সালে নির্মিত হয় চলচ্চিত্র ‘চৌরঙ্গী’।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...