বড় পর্দায় এবার মিলনকে দেখা যাবে শরৎচন্দ্রের চরিত্রে

শুরুর দিকে ছোট পর্দায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান আনিসুর রহমান মিলন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে টিভির পাশাপাশি বড় পর্দাতেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন অভিনেতা আনিসুর রহামন মিলন। বড় পর্দায় এবার তাকে দেখা যাবে শরৎচন্দ্রের চরিত্রে।

শুরুর দিকে ছোট পর্দায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান আনিসুর রহমান মিলন। পরবর্তীতে বড় পর্দায় অর্থাৎ চলচ্চিত্রে অভিনয় করেও ব্যাপক প্রশংসা পেয়েছেন এই অভিনেতা। গত বছর ‘রাজনীতি’ সিনেমা দিয়ে দর্শকদের মাতিয়েছিলেন তিনি। অবশ্য তার আগেও বেশ কয়েকটি সিনেমায় তার অভিনয় দক্ষতার প্রমাণ করতে সমর্থ হয়েছেন। নিজেকে চেনাতে সমর্থ হয়েছেন যে তিনি একজন জাত অভিনেতা।

মিলনের হাতে বর্তমানে রয়েছে বেশ কয়েকটি চলচ্চিত্র। এরমধ্যে নতুন করে যুক্ত হয়েছে আরও একটি সিনেমা। ছবিটির নাম ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। বাংলা সাহিত্যের জনপ্রিয় সাহিত্যিক শরৎ বাবুর ৪টি উপন্যাসের প্রায় ১৫টি চরিত্র নিয়ে নির্মিত হচ্ছে এই চলচ্চিত্রটি। এটি পরিচালনা করছেন আরিফুর জামান আরিফ। কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ঢাকাই সিনেমার এই অভিনেতা মিলন।

মিলন বলেছেন, ‘শরৎচন্দ্রের সাহিত্যকর্ম নিয়ে যতো কাজ এই উপমহাদেশের চলচ্চিত্রে হয়েছে সেটি সত্যিই বিরল। তাঁর চরিত্রগুলোর অন্যরকম টান রয়েছে। খুব সহজেই মানুষকে মুগ্ধ হয়ে যায়। তাঁর ‘দেবদাস’ অনন্য এক চরিত্র এবং সৃষ্টি। এমন লেখকের চরিত্রে কাজ করতে পারাটা ক্যারিয়ারের জন্য বিশেষ কিছু বলেই আমি মনে করছি। আমি সত্যিই আনন্দিত এই সিনেমাটি করার সুযোগ পেয়ে।’

নিজের চরিত্র সম্পর্কে বলতে গিয়ে মিলন আরও বলেছেন, ‘আমার চরিত্র সম্পর্কে এখনই বিস্তারিত বলবো না। চমক হিসেবেই রাখতে চাই। এখানে গতানুগতিক নায়িকাও নেই। এটি মূলত চরিত্র নির্ভর সিনেমা হবে। অনেক গুণী মানুষ ও জনপ্রিয় মুখের উপস্থিতি থাকবে।’

প্রকৃতপক্ষে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের নির্দিষ্ট কোনো উপন্যাস হতে এই সিনেমাটি নির্মিত হচ্ছে না। তাঁকে এবং তাঁর চরিত্রগুলোকে নিয়ে সিনেমাটির গল্প বিন্যাস করা হয়েছে। এতে শরৎচন্দ্রকে তাঁর চরিত্রগুলোর সঙ্গে একই ফ্রেমে দেখাবেন এই পরিচালক। তবে মিলনের বিপরিতে কে কাজ করছেন সেটি এখনও জানানো হয়নি।

জানা গেছে, ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রটির কাহিনী ও সংলাপ লিখেছেন হাশিম আখতার ও মো. করিম দাদ। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য করছেন আরিফুর জামান আরিফ। ইভেন্ট প্লাসে’র ব্যানারে আগামীমাসে অর্থাৎ মার্চেই সিনেমাটির শুটিং শুরু হবে বলে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...