এক টুইটে একটি সংস্থার ক্ষতি ১১ হাজার কোটি টাকা!‌

ওই টুইটের পরপরই স্ন্যাপ চাটের ১.‌৩ বিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ বাংলাদেশী টাকায় প্রায় ১১ হাজার ৫২৫ কোটি টাকা ক্ষতি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক টুইটে একটি সংস্থার ক্ষতি ১১ হাজার কোটি টাকা!‌ এমন কথা শুনে হয়তো আপনার প্রথমে বিশ্বাস হবে না। কিন্তু বাস্তবে ঠিক তাই ঘটেছে। এক টুইটে একটি সংস্থার ক্ষতি হয়েছে ১১ হাজার কোটি টাকা!‌

সোশ্যাল মিডিয়া এমন একটি জিনিস যা বোঝা মুশকিল। কখন কোন জিনিস ভাইরাল হয়ে যাবে, তা কেওই হয়তো আগে থেকে আঁচ করতে পারে না। বিশেষ করে কোনও খ্যাতনামা শিল্পী বা কোনও বিখ্যাত ব্যক্তিত্বের টুইট কিংবা পোস্ট যে কোনও মুহূর্তে খবরের শিরোনামে উঠে আসতে পারে। যেসন ঘটেছে এবার। আপনি কী কখনও ভেবেছেন যে একটি টুইটে ১১ হাজার কোটি টাকার ক্ষতি হতে পারে?‌ শুনতে অবাক লাগলেও এমনটিই ঘটেছে সোশ্যাল ম্যাসেজিং অ্যাপ স্ন্যাপ চ্যাটের সঙ্গে।

গত বৃহস্পতিবার বিশ্বখ্যাত আমেরিকান তারকা কাইলি জেনার একটি টুইট করেন। তার ওই টুইটের পরপরই স্ন্যাপ চাটের ১.‌৩ বিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ বাংলাদেশী টাকায় প্রায় ১১ হাজার ৫২৫ কোটি টাকা ক্ষতি হয়ে যায়।

নিজের টুইটার হ্যান্ডেল হতে টুইট করে কাইলি বলেন, কেও কি স্ন্যাপচ্যাট খুলছেন?‌ না কি শুধু আমিই স্ন্যাপচ্যাট খুলছি না? খুব খারাপ লাগছে সেজন্য।‌

অর্থাৎ তিনি সরাসরি জানান, তিনি আর এই মেসেজিং অ্যাপটি ব্যবহারই করছেন না। এরপরই ওই সংস্থা শেয়ার মার্কেটে ধাক্কা লাগে। পড়তে থাকে শেয়ারের দাম, কমে যায় মার্কেট ভ্যালু। যে কারণে সংস্থাটির ক্ষতি হয় বাংলাদেশী টাকায় প্রায় ১১ হাজার কোটি টাকা। যদিও আরেকটি টুইট করে কাইলি স্ন্যাপচ্যাটের প্রশংসা করলেও ক্ষতি যা হওয়ার তাতো আগেই হয়ে গেছে।

Advertisements
Loading...