স্যামসংয়ের মেমোরি কার্ডে ৫৭০০টি ফুল এইচডি সিনেমা রাখা যাবে!

এবার ১২০টি ২৫৬জিবি আইফোনের স্টোরেজ একটি এসএসডিতে আনতে চলেছে স্যামসাং

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মেরোরি কার্ড দিনেকে দিন এতো বড় হচ্ছে যে, চিন্তা করতে গেলে মাথা নষ্ট হয়ে যাওয়ার মতো অবস্থা হয়। এবার স্যামসংয়ের এমন একটি মেমোরি কার্ড আসতে চলেছে যাতে ৫৭০০টি ফুল এইচডি সিনেমা রাখা যাবে!

বিশ্ব বাজারে সবচেয়ে বড় এসএসডি স্টোরেজের উৎপাদন শুরু করতে চলেছে বিশ্বখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।
আইফোনের সবচেয়ে বেশি স্টোরেজ ২৫৬ গিগাবাইট। কিন্তু এবার ১২০টি ২৫৬জিবি আইফোনের স্টোরেজ একটি এসএসডিতে আনতে চলেছে স্যামসাং। ৩০.৭২ টেরাবাইটের এই এসএসডি’র নাম দেওয়া হয়েছে পিএম১৬৪৩।

জানা গেছে, আগামী প্রজন্মের সরকারি স্টোরেজ সিস্টেম, স্বাস্থ্য পরিষেবা ও শিক্ষা খাতে এই স্টোরেজগুলো ব্যবহার করা যাবে। বর্তমান সময়ে বাজারের সবচেয়ে বেশি স্টোরেজের এসএসডি ড্রাইভ হবে এটি।

বর্তমানে বেশিরভাগ স্টোরেজের ক্ষেত্রে স্পিনিং হার্ডডিস্ক ব্যবহার করা হয়ে থাকে। সেখানে হার্ডডিস্ক-এর চেয়ে এসএসডি’র গতি অনেক গুণ বেশি হয়। তবে এই স্টোরেজগুলোর দামও কয়েকগুণ বেশি হবে।

নতুন এই এসএসডিতে ৫জিবি আকারের ৫৭০০টি ফুল এইচডি সিনেমা অনায়াসে রাখা যাবে। ২০১৬ সালের মার্চে ১৫.৩৬ টেরাবাইটের এসএসডি আনে স্যামসাং। আগের চেয়ে দ্বিগুণ ধারণক্ষমতা এবং কার্যক্ষমতা রয়েছে এবারের নতুন ড্রাইভগুলোতে।

প্রতি সেকেন্ডে ২১০০ মেগাবাইট পর্যন্ত সিকুয়েনশিয়াল রিড ও ১৭০০ মেগাবাইট পর্যন্ত রাইট স্পিড রয়েছে নতুন এসএসডিগুলোতে। এই প্রযুক্তি মানুষের জন্য এক বিশেষ কাজে আসবে বলে মনে করা হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...