উড়ন্ত অবস্থায় ৪৫ সেকেন্ড বিমানের ইঞ্জিন বন্ধ! [ভিডিও]

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নেপালের দুর্ঘটনার পর মানুষের মধ্যে এমনিতেই বিমান নিয়ে ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। এমন অবস্থায় উড়ন্ত অবস্থায় ৪৫ সেকেন্ড একটি বিমানের ইঞ্জিন বন্ধ ছিলো! তবে আবার ইঞ্জিন চালু হওয়ায় কোনো দুর্ঘটনা ঘটেনি!

ভয়ংকর একটি মুভমেন্ট যাকে বলে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায় যে, ‘পিটস স্পেশাল’ অ্যারোব্যাটিক বিমানে স্টান্ট প্রাকটিস করছিলেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার জনৈক বাসিন্দা বারবার। উড়ন্ত অবস্থায় ঘড়ির কাঁটার দিক অনুযায়ী বিমানটি নিয়ে ৪ বার পাক দেন বারবার। ভিডিওতে উলম্ব অবস্থায়ও কিছুক্ষণের জন্য দাঁড়াতে দেখা যায় এই বিমনটিকে। তবে তারপরই ঘটে যায় আসল বিপদ।

জানা যায়, বিমানের তেলের ট্যাঙ্কে মাত্র ৭ গ্যালন তেল মজুত ছিল। তবে বিমানের ফুয়েল ফ্লপ টিউবটি ওই ট্যাঙ্ক হতে পর্যাপ্ত পরিমাণ তেল শোষণ করতে পারছিল না। তাই মাঝপথেই বন্ধ হয়ে যায় বিমানের ইঞ্জিনটি।

জানা যায়, প্রায় ৪৫ সেকেন্ডের জন্য বন্ধ ছিল এই ইঞ্জিনটি। বিমানটি তীব্র গতিতে আকাশ হতে ২৪০০ ফিট নিচে নেমে আসে। তবে তখনও আশা ছাড়েননি পাইলট বারবার। বিমান চালু করার প্রাণপণ চেষ্টা করতে থাকেন তিনি শেষ মুহূর্ত পর্যন্ত। তার পরের ঘটনা সত্যিই এক অভাবনীয়। তুমুল বেগে ভূপৃষ্ঠের দিকে ধেয়ে আসা বিমানটি আপনা-আপনিই আবার চালু হয়ে যায়। তাই এই যাত্রার মতো প্রাণে বেঁচে যান বারবার।

পরে ভিডিওটি নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করেন বারবার। পোস্টে লিখেছেন যে, বিমানের ফুয়েল ফ্লপ টিউবটি বদলানো হয়েছে। পর্যাপ্ত তেলের অভাবেই দুর্ঘটনা ঘটতে যাচ্ছিল বিমানটি। তাই এখন হতে ১০ গ্যালন তেল ছাড়া কোনো অবস্থাতেই স্টান্ট করবেন না তিনি।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...