The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নামাজরত ফিলিস্তিনিদের ওপর গুলি চালিয়েছে ইসরায়েলি সেনারা! [ভিডিও]

কেবলমাত্র প্রতিবাদ জানানোর পূর্বে ফিলিস্তিন সীমান্তে জামায়াতে নামাজ আদায় করছিলো ফিলিস্তিনি যুবকরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনিদের উপর বরাবরই ইসরাইলী আগ্রাসন দেখা গেছে। এবার আরও একধাপ এগিয়ে গেছে এই ইহুদি রাষ্ট্র ইসরাইল। নামাজরত ফিলিস্তিনিদের ওপর গুলি চালিয়েছে ইসরায়েলি সেনারা! সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে সেই ভিডিও।

নামাজরত ফিলিস্তিনিদের ওপর গুলি চালিয়েছে ইসরায়েলি সেনারা! [ভিডিও] 1

কেবলমাত্র প্রতিবাদ জানানোর পূর্বে ফিলিস্তিন সীমান্তে জামায়াতে নামাজ আদায় করছিলো ফিলিস্তিনি যুবকরা। তারা যখন সিজদায় অবনত হলেন তখন ইসরায়েলি স্নাইপারদের গুলি এসে লাগে একজন যুবকের পায়ে। অন্যরা তখনও সিজদায় অবনত আরেকজন যুবককে লক্ষ্য করে গুলি চালায় ইসরায়েলি সেনারা। এ রকমের ১’শ স্নাইপার সীমান্তে মোতায়েন করেছে ইসরায়েল- এই তথ্য দিয়েছে দেশটির মিডিয়া হারেৎজ।

সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার সেনাদের এই ধরনের গণহত্যার ভূয়সী প্রশংসাও করেছেন! আবার এমন জঘন্যতম হত্যাকাণ্ডের বিষয়টি নিয়ে জাতিসংঘে আলোচার বিরুদ্ধে ভেটো দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।! জাতিসংঘে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নিকি হ্যালি অভিযোগ করে বলেছেন, ফিলিস্তিনিরা সন্ত্রাসী!

ইসরায়েলি সেনাদের এ রকম গুলিতে সাম্প্রতিক সময় অন্তত ১৭ জন মারা গেছে। সহস্রাধিক আহতও হয়েছে। গত ৩০ মার্চ ভূমি দিবস উপলক্ষে গাজা এবং ইসরায়েলি সীমান্তে এই ধরনের হত্যাকাণ্ড চালায় ইসরায়েলি সেনারা। ওই দিন হাজার হাজার ফিলিস্তিনি নারী পুরুষ সীমান্তে বিক্ষোভের জন্যে সমবেত হয়েছিলো। বিনা উস্কানিতে তাদের ওপর উপুর্যুপরি গুলি চালায় ইসরায়েলি সৈন্যরা।

উল্লেখ্য, ৪০ বছর পূর্বে ফিলিস্তিনি ভূমি দখল করে নেওয়ার প্রতিবাদে ফিলিস্তিনিরা এই ভূমি দিবস পালন করে আসছে।

দেখুন ভিডিওটি

Loading...