বুশের সঙ্গে সাক্ষাতে সৌদি যুবরাজ!

তাঁদের টেক্সাসের বাড়িতে গিয়ে দেখা করেন সৌদি যুবরাজ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সৌদি যুবরাজ বার বার সংবাদ মাধ্যমের শিরোনামে পরিণত হচ্ছেন। সাম্প্রতিক সময় তাঁর সংস্কারমূলক কর্মকাণ্ড আরও বেশি আলোচিত বিষয়। সাবেক দুই প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ ও তার ছেলে জর্জ ডব্লিউ বুশের সঙ্গে সাক্ষাৎ করেছেন সৌদি যুবরাজ।

আল অ্যারাবিয়ার এক খবরে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র সফরে এসে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান সাবেক দুই মার্কিন প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ ও তার ছেলে জর্জ ডব্লিউ বুশের সঙ্গে সাক্ষাৎ করলেন। তাঁদের টেক্সাসের বাড়িতে গিয়ে দেখা করেন সৌদি যুবরাজ। এই সময় তাঁর সঙ্গে ছিলেন নিজের ভাই ওয়াশিংটনে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত প্রিন্স খালিদ বিন সালমান।

সাক্ষাতের পর সিনিয়র বুশ এক টুইটবার্তায় বলেছেন, দুই রাষ্ট্রের মধ্যে দীর্ঘস্থায়ী বন্ধুত্ব উদযাপন করার সুযোগ পেয়ে আমি অভিভূত ও আনন্দিত।

সিনিয়র বুশ ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট। তাঁর আমলেই ইরাকের প্রেসিডেন্ট সাদ্দাম হোসেন কুয়েতে হস্তক্ষেপ করেন। সৌদি আরবেও হামলার হুমকি দিয়েছিলেন সাদ্দাম। তারপর ইরাকের বিরুদ্ধে বুশ অপারেশন ‘ডেজার্ট স্টর্ম’ শুরু করেন। এতেকরে প্রায় ৫০ হাজার ইরাকি নিহত হন।

জানা যায়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে সিনিয়র বুশের সাক্ষাতের সময় তাঁর ছেলে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী জিম বাকেরও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ডব্লিউ বুশ সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধের ধোয়া তুলে আফগানিস্তান ও ইরাকে হামলা করেন। তাতে লাখ লাখ বেসামরিক লোক নিহত হয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...