The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শিশুদের নিরাপদ রাখতে গুগল প্লে স্টোরের অসামাজিক অ্যাপস ইন্সটল বন্ধ করবেন যেভাবে

আজ আমরা শিখবো কিভাবে প্লে স্টোর থেকে অসামাজিক অ্যাপসগুলো অদৃশ্য করে রাখা যায়

Father dragging son from the computer. Parent pulling child from laptop. Computer Addiction

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এখন ৫ বছর থেকে শুরু করে সকল বয়সী শিশুরা স্মার্টফোন ব্যবহার করে। আমরা অনেকেই খোজ রাখি না আমাদের সন্তানরা প্লে স্টোর থেকে কোন ধরনের অ্যাপস ইন্সটল করে। সন্তানকে অসামাজিক অ্যাপস ইন্সটল করা থেকে বিরত রাখার উপায় জেনে নিন।

শিশুদের নিরাপদ রাখতে গুগল প্লে স্টোরের অসামাজিক অ্যাপস ইন্সটল বন্ধ করবেন যেভাবে 1

বর্তমানে ৫ বছর থেকে শুরু করে সকল বয়সী শিশুরা স্মার্টফোন ব্যবহার করে। আধুনিককালে শিশুরা শুধু ফোন ব্যবহারই করতে পারে না তারা কিভাবে অ্যাপস ইন্সটল করতে ও ডাউনলোড করতে হয় তাও জানে। অনেকেই খোঁজ রাখি না আমাদের সন্তানরা প্লে স্টোর থেকে কোন ধরনের অ্যাপস ইন্সটল করে। স্মার্টফোনের গুগল প্লে স্টোরে সব ধরনের অ্যাপস পাওয়া যায়। আপনি কখনই চাইবেন না যে আপনার সন্তান ঐ সকল অসামাজিক অ্যাপসগুলো ফোনে ইন্সটল করুক। কারণ এই সকল অ্যাপস ব্যবহার করেই আপনার সন্তান বিভিন্ন খারাপ ওয়েবসাইটে প্রবেশ করছে এবং অনেক অসামাজিক কাজে লিপ্ত হয়ে পড়ছে।

আজ আমরা শিখবো কিভাবে প্লে স্টোর থেকে অসামাজিক অ্যাপসগুলো অদৃশ্য করে রাখা যায়, যেন আপনার সন্তানের স্মার্টফোনের প্লে স্টোরে খারাপ অ্যাপস গুলো দেখা না যাই।

এর জন্য আপনাকে যেটা করতে তা হলঃ

১। প্রথমে আপনার সন্তানের স্মার্টফোনের প্লে স্টোরে প্রবেশ করুন।
২। সেখানে উপরে বাম কোণে তিনটা দাগ দেওয়া আছে ঐ খানে টাচ করুন।
৩। তারপর ঐখানে Settings এ গিয়ে Parental Controls এ ক্লিক করুন।
৪। Parental Controls অন করার জন্য একটি ইচ্ছে মত pin নম্বর দিয়ে activate করুন।
৫। Parental Controls এর মধ্যে apps and games এ ক্লিক করুন।
৬। apps and games এর মধ্যে দেখুন Rated for 3+/Rated for 7+/ Rated for 8+/ Rated for 12+/Rated for 16+/Rated for 18+ ইত্যাদি আছে। আপনার সন্তানের বয়স অনুযায়ী আপনি সিলেক্ট করে SAVE করুন।

এখন আর আপনার সন্তানের ঐ ফোনের প্লে স্টোরে তার বয়সের অনুপযোগী অ্যাপসগুলো শো করবে না। আমার মতে ১৫ বছরের নিচের শিশুদের জন্য ৩+ বা ৭+ সিলেক্ট করাই উত্তম। তাহলে সব থেকে বেশি সেভ থাকা যায়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...