গুগলে এক ক্লিকেই পাওয়া যাবে হাজারও চাকরি!

ঘরে বসেই হাতের কাছে পেয়ে যেতে পারেন হাজারেও চাকরির সুযোগ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চাকরি খুঁজতে গিয়ে আপনার পায়ের জুতা খয়ে গেছে। মাথার ঘাম মাটিতে লুটিয়ে পড়ছে। কিন্তু সেই কঠিন কাজটি খুব সহজ করে দিচ্ছে গুগলে! এক ক্লিকেই পাওয়া যাবে হাজারও চাকরি।

এখন থেকে ঘরে বসেই হাতের কাছে পেয়ে যেতে পারেন হাজারেও চাকরির সুযোগ। গুগল যোগ্যতা অনুযায়ী সঠিক কাজের সন্ধান দেবে ৷ নিয়োগকর্তা ও কর্মচারীর মধ্যে সরাসরি যোগাযোগ স্থাপনের জন্য গুগল এই উদ্যোগ গ্রহণ করেছে ৷

বিগত কয়েক মাস ধরে গুগল ব্যবহারকারীদের জন্য নানা রকম নতুন নতুন সুযোগ সুবিধা নিয়ে এসেছে। সেই তালিকার মধ্যে রয়েছে ম্যাপ হতে শুরু করে গুগল অ্যাসিস্ট্যান্ট পর্যন্তও। ধারাবাহিকতা বজায় রেখেই গুগল নিয়ে এসেছে নতুন এই ফিচারটি৷

তারা জানিয়েছে, নতুন ফিচারটি নিত্যনতুন চাকরির খোঁজ দেবে ৷ ইতিমধ্যেই গুগল একাধিক বড় সংস্থার সঙ্গে যুক্তও হয়েছে। ওয়েবসাইটগুলোর মধ্যে রয়েছে টাইমসজবস, সাইনসিকম, লিংকেডইন ইত্যাদি। এখানে ছোট হতে বড় সব সংস্থাই চাকরির সুযোগ পৌঁছে দিতে পারবেন ব্যবহারকারীদের কাছে সরাসরি!

সেখানে ইউজাররা চাকরির খোঁজার পাশাপাশি নিজের বায়োডাটা নথিভুক্ত করতে পারবেন। জবখোঁজার প্রক্রিয়াটিকে দ্রুত করবে জবঅ্যালার্ট অপশানটিও৷ ডেক্সটপ ছাড়াও অ্যাণ্ডয়েড ফোনেও পাওয়া যাবে এইসব সুবিধাগুলো।

স্টেপ- ১

আপনি গুগল সার্চ বারে ‘জব’ লিখে সার্চ করুন। তখন ‘জব’ লেখা একটি বক্স আপনার স্ক্রিনে দেখা যাবে৷

স্টেপ- ২

এই বক্সটিতে ক্লিক করলে অনেক ধরনের অপশন আপনি দেখতে পাবেন। পছন্দের অপশনটি বেছে নিন। আইটি জব হতে শুরু করে সবরকমের খোঁজই পেয়ে যাবেন আপনি।

স্টেপ- ৩

যখন আপনি পছন্দের জবের খোঁজ পেয়ে যাবেন তখন বিস্তারিত তথ্যের জন্য ক্লিক করুন নির্দিষ্ট অপশনটির উপর।

স্টেপ- ৪

জবের জন্য আগ্রহী প্রার্থীরা সরাসরি জব লিস্টিং পেজটির উপর গিয়ে জবটিতে অ্যাপ্লাইও করতে পারবেন। তারপর গুগলের অ্যালার্ট ফিচারটি ইউজারদের ঘরে পৌঁছে দেবে নতুন নতুন সুযোগ। যা বেকার যুবকদের সত্যিই আলোর পথ দেখাবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...