সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৮: উৎসবে অংশ নিচ্ছে হালদা ও খাঁচা

শ্রীলংকার রাজধানী কলোম্বতে অনুষ্ঠিত হতে চলেছে সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৮

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২২ হতে ২৭ মে শ্রীলংকার রাজধানী কলোম্বতে অনুষ্ঠিত হতে চলেছে সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৮। এবারের উৎসবে অংশ নিচ্ছে বাংলাদেশের হালদা ও খাঁচা চলচ্চিত্র।

এবারের এই ৮ম সার্ক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে বাংলাদেশের ৩টি ছবি। আগামী ২২ হতে ২৭ মে শ্রীলংকার রাজধানী কলোম্বতে অনুষ্ঠিত হতে চলেছে এই চলচ্চিত্র উৎসব।

৬ দিন ব্যাপী এই চলচ্চিত্র উৎসবের ৩টি বিভাগে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশসমূহের চলচ্চিত্র। উৎসবে বাংলাদেশ হতে ৩টি পূর্ণদৈর্ঘ্য এবং ২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে।

বাংলাদেশী চলচ্চিত্রসমূহ প্রেরণের সমন্বয়ক মনজুরুল ইসলাম মেঘ জানান, এবারের সার্ক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা ফিচার বিভাগে প্রতিযোগিতা করবে তৌকির আহমেদ পরিচালিত ‘হালদা’ এবং আকরাম খান পরিচালিত ‘খাঁচা’ চলচ্চিত্রটি। এই উৎসবের মাষ্টার চলচ্চিত্র বিভাগে বাংলাদেশ হতে মনোনিত হয়েছে বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আখি ও তার বন্ধুরা’। শর্ট ফিল্ম বিভাগে প্রদর্শিত হবে ‘কালো মেঘের ভেলায়’ ও ‌‌‘দাগ’ নামের দুটি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র।

উল্লেখ্য যে, ২০১৭ তে অনুষ্ঠিত ৭ম সার্ক চলচ্চিত্র উৎসবে তৌকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি সেরা চিত্রনাট্য পুরষ্কার অর্জন করে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...