মুসলিম তরুণকে বাঁচিয়ে দেওয়া সেই পুলিশ কর্মকর্তাকে হত্যার হুমকি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতীয় কট্টরপন্থী হিন্দুদের হাত থেকে এক মুসলিম যুবককে বাঁচিয়ে দেওয়া সেই পুলিশ কর্মকর্তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। যে কারণে তাকে ছুটিতে পাঠানো হয়েছে।

বিবিসির এক খবরে বলা হয়েছে, ভারতীয় কট্টরপন্থী হিন্দুদের হাত হতে এক মুসলিম যুবককে বাঁচিয়ে হিরো বনে যাওয়া ভারতের সেই পুলিশ কর্মকর্তাকে হত্যার হুমকি দেওয়া হলো।

গত সপ্তাহে উত্তরখণ্ডের একটি মন্দিরে ওই যুবককে গণপিটুনি দিয়ে হত্যার চেষ্টা করেছিলো কট্টরপন্থী হিন্দুরা। এই সময় হিন্দুদের হাত হতে ওই যুবককে বাঁচাতে নিজে এসে ঝাপটে ধরেন তাকে। এতেকরে বেঁচে যায় ওই মুসলিম তরুণ।

এই ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর তাকে নিয়ে আলোচনার ঝড় ওঠে গোটা ভারতজুড়ে। অনেকেই প্রশংসার জোয়ারে ভাসিয়ে দেন তরুণ ওই পুলিশ কর্মকর্তাকে। ওই পুলিশ কর্মকর্তার নাম গগনদ্বিপ সিং। গত বুধবার ওই পুলিশ কর্মকর্তাকে হত্যার হুমকি দেওয়ায় তাকে ছুটিতে পাঠানো হয়েছে। বিষয়টি তার সহকর্মী পুলিশ কর্মকর্তারা সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরাখণ্ডে ঘটনার দিন মুসলিম ওই যুবক তার হিন্দু বান্ধবীকে নিয়ে মন্দির দর্শনে গিয়েছিলেন। সেই সময় সেখানকার হিন্দু সম্প্রদায়ের লোকজন ‘লাভ জিহাদ’-এর অভিযোগে এনে ওই যুবককে ঘিরে ধরে আক্রমণ শুরু করে। লাভ জিহাদ হলো হিন্দু সম্প্রদায়ের মধ্যে একটি জনপ্রিয় শব্দ, যা দ্বারা তারা বোঝায়- একজন মুসলিম ছলনার মাধ্যমে হিন্দু মেয়েকে নিজের ধর্মে ধর্মান্তরিত করার ষড়যন্ত্রে লিপ্ত। সে সময় ওই পুলিশ কর্মকর্তা ওই মুসলিম যুবককে জড়িয়ে ধরে জীবন রক্ষা করেন।

এই ঘটনার একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়লে অনেকেই গগনদীপকে ভারতের রোল মডেল হিসেবে আখ্যা দেন। এই ঘটনাটি ভারতের মূলধারার সংবাদমাধ্যমগুলোতেও ফলাও করে প্রচারিত হয়। তবে নায়ক বনে যাওয়ার এক সপ্তাহ না যেতেই কট্টরপন্থী হিন্দুদের কাছ থেকে হত্যার হুমকি আসতে থাকায় এখন নিজের জীবন নিয়েই দুশ্চিন্তায় রয়েছেন সাহসী এবং মানবতাবাদী এই পুলিশ কর্মকর্তা!

দেখুন ভিডিও

This post was last modified on মে ৩১, ২০১৮ 12:07 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ইত্যাদির গানে দুনিয়া মাত করলেন অভিনেত্রী ফারিণ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবারের রোজার ঈদে ইত্যাদির বিশেষ পর্বে গায়িকা হিসেবে অভিষেক ঘটে…

% দিন আগে

ফিলিস্তিনের অবৈধ দখল ছাড়তে হবে: আয়াতুল্লাহ আলী খামেনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেছেন যে, ইসরাইলকে ফিলিস্তিনের…

% দিন আগে

ছবিতে রয়েছে একটি ব্রাশ: খুঁজে বের করতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মূলত এই ছবিটি একটি হাতে আঁকা কার্টুন। তবে গল্পটি বহুপুরনো…

% দিন আগে

নদীমাতৃক বাংলাদেশের অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৯ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

কোন কাজ নিয়মিত করলে লিভারের রোগে আক্রান্ত হতে পারেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জীবন-যাপনে কিছু নিয়ম করে চলা উচিত। কারণ নিয়ম করে না…

% দিন আগে

পাসওয়ার্ডে এই ছোট্ট পরিবর্তন আনলে কখনও হ্যাক হবে না অ্যাকাউন্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে যে কোনো অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য প্রয়োজন হয় পাসওয়ার্ড।…

% দিন আগে