বিকাশ নিয়ে এলো বিদ্যুৎ বিল পরিশোধ সেবা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ এবার বিদ্যুৎ বিল পরিশোধের সুবর্ণ সুযোগ নিয়ে এলো। এখন থেকে আপনি ঘরে বসেই খুব সহজ উপায়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

গত ৯ ই জুলাই সোমবার রাজধানীর একটি হোটেলে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এক অনুষ্ঠানে বিকাশের এ সেবার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাব উদ্দিন, বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়াস মেজর জেনারেল মো. মনিরুল ইসলাম(অব.) সহ আরো অনেকে ।

মোস্তাফা জব্বার উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, “বাংলাদেশের ডিজিটাল রূপান্তরের কাছে বিকাশ বড় একটা ভূমিকা রেখেছে। মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের সারা বিশ্বের কাছে বিকাশ এখন উদাহরণ। সহজ ও নিরাপদ লেনদেনের জন্য সরকার প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা চালু করে ‘ক্যাশলেস সোসাইটি’ গড়ার প্রয়াস চালাচ্ছে। বিকাশ সেই পথে অনেকটাই এগিয়ে গেছে। ডিজিটাল বাংলাদেশের সুবিধা গ্রামের মানুষের কাছে পৌঁছাতে বিকাশের ভূমিকা নিঃসন্দেহে প্রসংশিত।”

Related Post

অনুষ্ঠানে বিকাশের চিফ কর্মশিয়াল অফিসার মিজানুর রশীদ বিকাশের নতুন সেবা সর্ম্পকে বলেন, “এই সেবার কল্যাণে গ্রাহকরা সহজে ও সাচ্ছন্দ্যে তাদের ঘরে বসেই বিল দিতে পারবেন। বিদ্যুৎ বিল পরিশোধের জন্য তাদের এখন থেকে আর দূরে কোথাও যেতে হবে না। প্রথম তিনমাস কোন ধরনের চার্জ ছাড়াই বিল পরিশোধ করতে পারবেন। পরবর্তীতে ন্যূনতম একটি চার্জ নেওয়া হবে।” তিনি আরো আভাস দিয়েছেন, “বিকাশ অন্যান্য ইউটিলিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের বিল প্রদান সেবা সহজ, খরচ সাশ্রয়ী এবং ঝামেলামুক্ত করতে তাদের সঙ্গে যৌথভাবে কাজ করতে আগ্রহী।”

এছাড়া টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন বলেন, “টেলিটকের কারিগরি সহায়তায় বিকাশে প্রান্তিক মানুষের কাছে নতুন সেবা নিয়ে এগোচ্ছে। এরই অনন্য উদাহরণ বিকাশের পে বিল সেবা। সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এটি একটি উদাহরণ। এখন থেকে গ্রামের মানুষের ব্যাংকে গিয়ে লাইনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হবে না।”

বিকাশের মাধ্যমে বিল পরিশোধ করার জন্য গ্রাহককে *247# ডায়াল করে মেন্যু থেকে
5. Pay Bill নির্বাচন করতে হবে। 1. Electricity নির্বাচন করে পরবর্তী সহজ ধাপগুলোর মাধ্যমে আপনি বিল পরিশোধ সম্পন্ন করতে পারবেন।

বর্তমানে বিকাশের ইউএসএসডি মেনু (অর্থাৎ *247# ডায়ালের মাধ্যমে) থেকে এই সেবা নেওয়া যাবে। পরবর্তীতে বিকাশ অ্যাপসেও বিদ্যুৎ বিল পেমেন্ট সেবাটি অর্ন্তভুক্ত হবে।

This post was last modified on জুলাই ১১, ২০১৮ 11:41 পূর্বাহ্ন

রায়হান মালিথা

Recent Posts

খালি পেটে পাকা পেঁপে খাওয়া কী আদৌ শরীরের জন্য ভালো?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁপেতে উপস্থিত ‘পেপসিন’ ও ‘প্যাপাইন’ নামক উৎসেচকগুলো পরিপাকে বিশেষ সহায়ক।…

% দিন আগে

আইফোনের নতুন গেম ইমুলেটর ডেলটা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি ডেলটা নামে আইফোনের একটি নতুন ইমুলেটর অ্যাপ তৈরি হয়েছে।…

% দিন আগে

চমক দেখাতে আসছে ‘পুষ্পা-২’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা-২’।…

% দিন আগে

পাহাড়ি রাস্তায় লাফিয়ে চলা মেয়েটির ছবিতে কী কী পরিবর্তন আছে তা বলতে পারবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছোট বেলায় কিশোর পত্রিকার পাতায় আমরা অনেকেই এমন খেলা খেলেছি।…

% দিন আগে

সিলেটের সাদা পাথর: এক অপার প্রাকৃতিক সৌন্দর্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

গরমে করলার সঙ্গে কয়েকটি খাবার খেলে উপকার পাবেন না: কোন সেই খাবার?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি করলা খেলে সুস্থ থাকে শরীর। তবে সঙ্গে বা…

% দিন আগে