ডিসপ্লে নেম এলন মাস্ক’ এ পরিবর্তন করলে টুইটার অ্যাকাউন্ট লক করে দিবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের ২য় জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে টুইটার। ক্রিপ্টোকারেন্সি স্ক্যামার্সের বিরুদ্ধে মাস্কের প্রশ্নের জবাবে প্রতারণার লিঙ্কগুলি দমন করার জন্য টুইটার এই পদক্ষেপ নিচ্ছে।

টুইটারে ক্রিপ্টোকারেন্সি স্ক্যামারদের মোকাবেলা করার জন্য এই নতুন পদ্ধতি প্রয়োগ করছে। কেউ যদি তার ডিসপ্লে নেম পরিবর্তন করে এলন মাস্ক করে, তাহলে টুইটার সেই অ্যাকাউন্টগুলি স্বয়ংক্রিয়ভাবে লক করে দিবে। কেবল মাত্র সেই সমস্ত অ্যাকাউন্টগুলোই লক করা হবে যাদের অ্যাকাউন্ট ভেরিফাইড না। কারণ স্পেস এক্স এবং টেসলার সিইও এলন মাস্কের নামের সাথে ডিসপ্লে নাম পরিবর্তন করে অনেকেই টুইটারে প্রতারণামূলক কাজ করছে।

Related Post

এই নাম পরিবর্তন করা অ্যাকাউন্টগুলো পুনরায় আনলক করতে হলে সেই অ্যাকাউন্টটির ব্যবহারকারীকে বেশ কিছু প্রশ্নের জবাব দিতে হবে এবং সেই সাথে একটি সক্রিয় ফোন নাম্বার দিয়ে ওই অ্যাকাউন্ট ভেরিফাইড করতে হবে। তাহলে পরবর্তীতে নাম পরিবর্তন করে বা এলন মাস্ক নামেই সেই অ্যাকাউন্ট পরিচালনা করা যাবে।

টুইটারের এক মুখপাত্র বলেন, “স্প্যাম এবং ক্ষতিকারক কার্যকলাপের বিরুদ্ধে লড়াই করার জন্য আমাদের অবিরত প্রচেষ্টা চলছে। স্প্যাম প্রচারের সাথে সম্পর্কিত অ্যাকাউন্টগুলি ব্যবহার করে এমন অ্যাকাউন্টগুলিকে চ্যালেঞ্জ করার জন্য নতুন কিছু ব্যবস্থা পরীক্ষামূলকভাবে গ্রহন করা হয়েছে।”

কারণ সম্প্রতি এলন মাস্কের নামে অ্যাকাউন্ট করে এবং প্রোফাইল পিকচার সেট করে বেশ কিছু অসাধু ব্যক্তিরা টুইট করছে এবং অন্যদের সাথে চ্যাটিং করছে। ফলে অনেকে প্রকৃত এলন মাস্ক মনে করে বিভিন্ন প্রতারণার শিকার হচ্ছে। এর ফলে এলন মাস্ক’কে বিভিন্ন প্রশ্নের সম্মুখিন হতে হচ্ছে। মূলত এই অ্যাকাউন্ট ধারীরা ভেরিফাইড না হওয়ায় সন্যাক্ত করা খুব কঠিন হয়ে পড়ছে। তাই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

This post was last modified on জুলাই ২৫, ২০১৮ 11:29 পূর্বাহ্ন

রায়হান মালিথা

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে