সাধারণ টিভিকে বানিয়ে ফেলুন স্মার্ট টিভি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি পদ্ধতির মাধ্যমে খুব সহজে একটি সাধারণ টিভিকে স্মার্ট টিভি কিংবা এন্ড্রয়েড টিভি বানিয়ে ফেলা সম্ভব। ইউটিউব, নেটফ্লিক্স সহ আরও অনেক কিছু চালাতে পারবেন।

বর্তমান এই সময়ে ইন্টারনেট ছাড়া কোন কিছু কল্পনা করা যায় না। সেক্ষেত্রে টিভিতে ইন্টারনেটের ব্যবহার দিন দিন বাড়ছে। এখন অনেক টিভিতে ইন্টারনেট বিল্টইন ভাবে থাকে। আবার অনেকে বাজেট স্বল্পতার কারণে সাধারণ টিভি কিনছেন। সাধারণ টিভিতে কোন ইন্টারনেট ব্যাবহারের সুযোগ না থাকার কারণে ইউটিউব ভিডিও স্ট্রিমিং করতে পারছেন না। তাই আমরা আপনাকে একটি পদ্ধতি দেখাব যার মাধ্যমে খুব সহজে একটি সাধারণ টিভিকে স্মার্ট টিভি কিংবা এন্ড্রয়েড টিভি বানিয়ে ফেলা সম্ভব। তবে আপনার টিভিতে অবশই HDMI পোর্ট থাকতে হবে।

গুগল ক্রমকাস্ট

এটি একটি কাস্টিং ডিভাইজ যার মাধ্যমে আপনি আপনার টিভিকে স্মার্ট টিভি বানাতে পারবেন। এটার মাধ্যমে আপনি ইউটিউব, নেটফ্লিক্স, স্পটিফাই সহ অনেক অ্যাপ চালাতে পারবেন। এই অ্যাপ গুলা চালাতে কিংবা কন্ট্রোল করতে হলে অবশই এন্ড্রয়েড অথবা আইওএস ডিভাইজ ব্যবহার করতে হবে। এছাড়া আপনি আপনার মোবাইলের ডিসপ্লেকে মিরর করতে পারবেন ক্রমকাস্টের মাধ্যমে। এই ডিভাইজটি টিভির পেছনে HDMI পোর্টে লাগিয়ে ব্যাবহার করতে হয়। এটির দাম ৩৫ ডলার হলেও এটির বাংলাদেশে বিক্রি হচ্ছে ২৫০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে। daraz থেকে আপনি কিনতে পারবেন মাত্র ২০০০ টাকা তে। daraz থেকে কিনতে চাইলে এখানে ক্লিক করুন।

Related Post

শাউমি মি টিভি বক্স

শাউমি মি টিভি বক্স একটি এন্ড্রয়েড ডিভাইজ যার মাধ্যমে আপনার টিভিকে এন্ড্রয়েড টিভি বানাতে পারবেন। আপনার বাজেট স্বল্পতার কারণে বেশি দাম দিয়ে এন্ড্রয়েড টিভি কিনতে পাছেন না। তাই এই এন্ড্রয়েড টিভি বক্স এর মাধ্যমে আপনি এন্ড্রয়েড টিভির স্বাদ নিতে পারবেন। গুগল ক্রমকাস্ট এর ফিচার গুলো তো পাবেনই। এছাড়া আপনি আলদা করে একটি রিমোট পাবেন টিভিকে পরিচালনা করার জন্য। এই টিভি বক্সের মাধ্যমে আপনি এন্ড্রয়েড গেম খেলতে পারবেন। এটি এন্ড্রয়েড হওয়াতে বিল্ট-ইন ভাবে কিছু যায়গা পাবেন গান অথবা মুভি রাখার জন্য। এছাড়াও বিভিন্ন অ্যাপ ইন্সটল করতে পারবেন। এটির দাম ৬৯ ডলার এবং daraz থেকে আপনি কিনতে পারবেন মাত্র ৬০০০ টাকা তে। daraz থেকে কিনতে চাইলে এখানে ক্লিক করুন।

This post was last modified on জুন ২১, ২০২০ 10:47 অপরাহ্ন

Shamiul Shammu

Recent Posts

নখ দেখেই বোঝা যাবে রোগ হয়েছে কি না!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বয়স বৃদ্ধির পর নখ কিছুটা হলেও ভঙ্গুর হতেই পারে। আবার…

% দিন আগে

তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ “কৃষি-উদ্যোক্তাদের সর্বাত্মক সহায়তা প্রদান করার পাশাপাশি সরকার তাদের বিকাশে সকল…

% দিন আগে

বিস্ময়কর এক রোবট অ্যাটলাসের গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষের চেয়ে ভালোভাবে তো একটি রোবট শরীরকে কখনই নিয়ন্ত্রণ করতে…

% দিন আগে

প্রথম পারিশ্রমিক ছিলো ৫০ রুপি: বর্তমানে প্রতি ছবিতে নেন ২০ কোটি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে দক্ষিণী চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেতা যশ। যিনি সবার…

% দিন আগে

গাজার যুদ্ধ বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের কথা শুনছে না ইসরায়েল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধবিরতি এবং জিম্মি চুক্তি করতে…

% দিন আগে

ভারতে গাধার দুধ বিক্রি হচ্ছে সাড়ে ৬ হাজার টাকা লিটার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমাদের সমাজে গাধা নামক প্রাণীটি কঠোর পরিশ্রমের রূপক হিসেবে প্রচলিত।…

% দিন আগে