বিমানের ভেতরে হঠাৎ অসুস্থ হলেন শতাধিক যাত্রী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানের ভেতরে শতাধিক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ার খবর পাওয়া গেছে। অবতরণের পর তাদের কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, এমিরেটস এয়ারলাইন্সের ওই বিমানটি দুবাই হতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরে যাচ্ছিল। যাত্রাপথে বিমানের ভেতরেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন বেশ কিছু সংখ্যক যাত্রী। তখন চিকিৎসকরাও তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন। এই ঘটনার পর বিমানটিকে সাময়িকভাবে পৃথক করে রাখা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র সিডিসি বলছে, প্রাথমিকভাবে বিমানের ভেতরে থাকা যাত্রীদের মধ্যে ১০০ জনের মতো অসুস্থ হয়ে পড়েছেন। এই সময় বিমানের ক্রুরাও জানান যে তারাও হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েছেন।

Related Post

এমিরেটস এয়ারলাইন্সের ওই বিমানটির ভেতরে তখন ৫২১ জন যাত্রী ছিল। অবতরণের সঙ্গে সঙ্গেই বিভিন্ন জরুরি বিভাগের গাড়ি রানওয়েতে জড়ো হতে শুরু করে।

তখন এমিরেটসের পক্ষ হতে টুইট করে জানানো হয় যে, অসুস্থ রোগীদের জরুরি চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। যারা সুস্থ রয়েছেন তাদেরকে বিমান হতে চলে যাওয়ার অনুমতিও দেওয়া হবে বলে তারা জানিয়েছেন।

সিডিসির পক্ষ হতে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘১০০ জনের মতো যাত্রী, যাদের মধ্যে কয়েকজন ক্রু সদস্যও আছেন, তারা জ্বর এবং কাশিতে অসুস্থ হয়ে পড়ার কথা বলতে থাকেন।’

‘আমাদের জনস্বাস্থ্য কর্মকর্তারা বিষয়টির সবকিছু খতিয়ে দেখছেন। অসুস্থ যাত্রীদের গায়ের তাপমাত্রা পরীক্ষা করে দেখার পর তাদেরকে স্থানীয় হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।’

এরপর নিউ ইয়র্কের মেয়রের একজন মুখপাত্রও সংবাদ মাধ্যম বিবিসিকে নিশ্চিত করেছেন, অসুস্থ যাত্রী ও ক্রুদেরকে হাসপাতালে নেওয়া হচ্ছে।

বিমানেরএকজন যাত্রী ল্যারি কোবেন টুইটারে কিছু ছবিও প্রকাশ করেছেন। তাতে দেখা যাচ্ছে, সুস্থ কিছু যাত্রী বিমান হতে নেমে যাচ্ছেন।

এবিসি নিউজের খবরে বলা হয়, অবতরণের পূর্বেই পাইলট জানিয়েছেন, বেশকিছু যাত্রী কাশছেন এবং তাদের গায়ের তাপমাত্রাও হঠাৎ করেই খুব বেশি।

বিমানের ভেতরে একসঙ্গে এতোজন যাত্রীর অসুস্থ হয়ে পড়ার ঘটনা তেমন একটা শোনা যায় না। এই ঘটনার জন্য ফুড পয়জনিংকে প্রাথমিকভাবে দায়ি করা হয়েছে।

নিউ ইয়র্কের মেয়রের মুখপাত্র বলেছেন, কয়েকজন যাত্রী সৌদি আরবের মক্কা শহর হতে আসছিলেন। সেখানে ফ্লুর সংক্রমণ ঘটেছে বলে তারা জানতে পেরেছেন। এটিও একটি সম্ভাব্য কারণ হতে পারে বলে মনে করা হচ্ছে।

This post was last modified on সেপ্টেম্বর ৬, ২০১৮ 11:25 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে