Categories: বিনোদন

নায়ক ফেরদৌস জাতীয় সংসদ নির্বাচন করবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হওয়ার পর হতে এই আলোচনাটি উঠে এসেছে। আর তা হলো নায়ক ফেরদৌস জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চলেছেন। যদিও এই বিষয়ে ফেরদৌস এখন পর্যন্ত কিছুই বলেননি।

সবারই একই প্রশ্ন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কী নাম লেখাতে চলেছেন চিত্রনায়ক ফেরদৌস। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নাকি তাকে দেখা যেতে পারে বলে খবর উড়ে বেড়াচ্ছে চলচ্চিত্রপাড়াসহ বিভিন্ন মহলে।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাষ্ট্রীয় সফরসঙ্গী হয়েছেন ফেরদৌস। অবশ্য ওই সফরে আরেকজন ছিলেন নায়ক রিয়াজ। তারা আমেরিকায় যান জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে। সেখানে সরকারি অতিথি হিসেবে বেশকিছু গুরুত্বপূর্ণ কর্মসূচিতেও অংশ নেন। এই সফরকে কেন্দ্র করেই ছড়িয়েছে ফেরদৌসের নির্বাচনে আসার খবরটি। নাম প্রকাশে অনিচ্ছুক বেশ ক’জন চলচ্চিত্র নির্মাতা-অভিনেতা বিষয়টি নিশ্চিত করেছেন কিছু সংবাদ মাধ্যমকে। যদিও ফেরদৌস এখন পর্যন্ত কিছুই বলেননি।

Related Post

কয়েকজন নির্মাতার মতে, আসছে জাতীয় সংসদ নির্বাচনে ফেরদৌসকে যশোর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখা যেতে পারে। ফেরদৌস ওই আসনে মনোনয়নপ্রত্যাশী। ইতিমধ্যে আওয়ামী লীগের উপর মহল হতে নাকি গ্রীন সিগন্যালও পেয়েছেন ফেরদৌস।

নায়ক ফেরদৌসের জন্মস্থান হলো কুমিল্লার তিতাশ উপজেলায়। তবে তিনি নির্বাচনে লড়বেন যশোর-৩ সদর আসন হতে। কারণ হলো যশোর সদরের ঘোপে ফেরদৌসের শ্বশুরবাড়ি। তার স্ত্রী তানিয়া ফেরদৌসের বাবা মরহুম আলী রেজা রাজু এক সময় ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি সাংসদও ছিলেন ওই আসনটির। তার পরিবর্তে ফেরদৌস আওয়ামী লীগের প্রার্থী হবেন বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, অভিনেতা ফেরদৌসের পুরো নাম ফেরদৌস আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে সাংবাদিকতায় মাস্টার্স করেন। পড়াশোনা শেষ করে জড়িয়ে পড়েন মডেলিংয়ে। আর সেই সূত্রেই প্রবেশ করেন চলচ্চিত্র জগতে।

সালমান শাহর-পরবর্তী সময় যে ক’জন নায়ক ঢাকাই সিনেমার হাল ধরেছিলেন, ইন্ডাস্ট্রিকে ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন তাদের মধ্যে অন্যতম হলেন চিত্রনায়ক ফেরদৌস। ঢাকার ছবিতে তার শুরুটা ছটকু আহমেদের ‘বুকের ভেতর আগুন’ ছবির মাধ্যমে। এটি সালমান শাহ শুরু করলেও শেষ করতে পারেননি। পরবর্তীতে তার স্থলাভিষিক্ত হন ফেরদৌস।

তবে শুধু এপার নয়, ওপারেও কোলকাতাতেও অভিনয় শুরু করেন ফেরদৌস। নায়ক হিসেবে একযোগে দুই বাংলায় ফেরদৌসের অভিষেক ঘটে ‘হঠাৎ বৃষ্টি’ ছবির মধ্যদিয়ে। এটিই কোলকাতায় তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি। কোলকাতা ও বাংলাদেশে ছবিটি ভালো ব্যবসা করে। এরপর হতে তার পথচলার গল্পটা শুধুই মুগ্ধতার।

ফেরদৌস অসংখ্য ব্যবসাসফল ছবির নায়ক হয়ে ইন্ডাস্ট্রি মাতিয়েছেন। কাজ করেছেন হুমায়ূন আহমেদের মতো নন্দিত নির্মাতার চলচ্চিত্রেও। সেরা অভিনেতা হিসেবে চারবার জিতেছেন সিনেমার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সিনেমায় অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনেও তিনি মাত করেছেন দর্শকদের হৃদয়।

প্রযোজনায়ও সফল নায়ক ফেরদৌস। বর্তমানে প্রযোজনা করছেন ‘গাঙচিল’ নামে একটি চলচ্চিত্র। নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত এই সিনেমাতে পূর্ণিমার বিপরীতে অভিনয় করবেন তিনি নিজেই। পাশাপাশি মুক্তির অপেক্ষায় রয়েছে তার ‘মেঘকন্যা’ চলচ্চিত্র।

This post was last modified on অক্টোবর ৩, ২০১৮ 10:22 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে