এক পাখির বাসার মতো হোটেলের গল্প!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হোটেল কতো রকম হতে পারে? বিভিন্ন রকম হতে পারে হোটেল। কিন্তু তাই বলে পাখির বাসার মতো হোটেল! ঠিক তাই, আজ রয়েছে এমন এক পাখির বাসার মতো হোটেলের গল্প!

পাখির মতো করে উড়তে চান অনেকেই। পাখি যেমন ডানা মেলে আকাশে উড়ে বেড়ায় ঠিক সেভাবেই উড়তে ইচ্ছে করে অনেকেই। মাঝে-মধ্যেই মন বলে পাখির মতো উড়তে। কিন্তু সেই ওড়া কারও পক্ষেই হয়ে ওঠে না কখনও। অর্থাৎ বাস্তবে তা ঘটে না। তবে এবার পাখির বাসার মতো বাসায় থাকার ইচ্ছেটা হয়তো কারও কারও পক্ষে সফল করা সম্ভব! আপনি বসবাস শুরু করে দিতে পারেন একটি পাখির বাসায়। তখন কেমন হবে আপনার অনুভতি? আপনি চাইলেই এমন অনুভতি নিতে পারেন। পাখির বাসার আদলে গড়ে তোলা হয়েছে বিলাসবহুল পাঁচ তারকা হোটেল! এমন কিছু বিলাস বহুল পাখির বাসার সন্ধান মিলেছে কেনিয়ার লাইকিপিয়া মালভূমিতে!

দেখতে হুবহু পাখির বাসার মতো হলেও এটি আসলে মানুষের বাসা। অর্থাৎ পাঁচ তারকা হোটেলের সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে পাখির বাসার আদলে গড়ে তোলা এই হোটেলে। এই বিশেষ আকৃতির হোটেলটি বানানো হয়েছে কেনিয়ার উত্তরাঞ্চলের লাইকিপিয়া মালভূমির সাফারি পার্কে পর্যটকদের জন্য। পর্যটকরা ইচ্ছে করলেই এখানে রাত কাটাতে পারেন।

Related Post

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, স্থানীয় পর্যায়ে প্রাপ্ত গাছের ডাল ও কৃষি উপকরণ দিয়ে এই হোটেলটি এমনভাবে বানানো হয়েছে যেনো সাফারি পার্কে ভ্রমণরত পর্যটকরা পাখির মতো করে উঁচুতে বসে চারপাশের হাতি, জিরাফ ও অন্যান্য পশুপাখির বিচরণ অনায়াসে দেখতে পারেন।

পরিবারের চার জন থাকার জন্য বাসাগুলোতে রয়েছে সংযুক্ত বাথরুম, গরম বা ঠাণ্ডা পানির সুবিধা, সৌর বিদ্যুৎ, শ্যাম্পেইনসহ পর্যটকদের পছন্দসই নানা পদের খাবারের ব্যবস্থাও। ইতিমধ্যেই এই হোটেলে থাকার জন্য পর্যটকদের মধ্যে বেশ আগ্রহও দেখে দিয়েছে।

এই বিলাস বহুল এই পাখির বাসায় আপনাকে রাত কাটাতে হতে মোটা অঙ্কের অর্থ খরচ করতে হবে। প্রতি রাতের জন্য প্রতিটি বাসার ভাড়া ৮৭২ পাউন্ড যা বাংলাদেশী টাকায় প্রায় পঁচানব্বই হাজার টাকার মতো! যাদের অর্থের কোনে অভাব নেই তারা অনায়াসে এই পাখির বাসায় গিয়ে রাত্রি যাপন করতে পারেন। তাহলে আর দেরি কেনো? আজই চলে যান কেনিয়ার লাইকিপিয়া মালভূমিতে!

This post was last modified on নভেম্বর ১৮, ২০১৮ 3:43 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

অভিনয়ে আসছেন অভিষেকের কন্যা সাইনা চ্যাটার্জি ডল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অভিনয়ে পা রাখতে চলেছেন ভারতীয় বাংলা সিনেমার দর্শকপ্রিয় প্রয়াত অভিনেতা…

% দিন আগে

ইসরায়েলি হামলায় ইরানের পারমাণবিক স্থাপনার কোনো রকম ক্ষতি হয়নি: জাতিসংঘ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের বিভিন্ন সামরিক স্থাপনা লক্ষ্য করে গতকাল (শনিবার) হামলা চালিয়েছে…

% দিন আগে

ঝাঁ-চকচকে হোটেল ভোল বদলে বিশ্বের সবচেয়ে বড় আবাসনটিতে থাকেন ২০ হাজার বাসিন্দা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইংরেজি ‘এস’ আকৃতির বিশাল ঝাঁ-চকচকে একটি বিশাল ইমারত। দূর থেকে…

% দিন আগে

নৌকায় গ্রামের মেয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২৭ অক্টোবর ২০২৪ খৃস্টাব্দ, ১১ কার্তিক ১৪৩১…

% দিন আগে

ঘুম থেকে উঠেই ফোন ঘাঁটাঘাঁটি! শরীর এবং মনের কী ক্ষতি হতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেক সময় দেখা যায় কেও কেও ঘুম থেকে উঠেই মোবাইলের…

% দিন আগে

হোয়াটসঅ্যাপে অডিও-ভিডিও কলের লিঙ্ক শেয়ার করবেন যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের সেরা ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম প্ল্যাটফর্ম হলো হোয়াটসঅ্যাপ।…

% দিন আগে