‘হিটলারের মতোই দম্ভ ও সাহস বিদ্যমান ট্রাম্পের’!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইহুদি সঙ্গীতের অনুষ্ঠানে ‘হাইল হিটলার! হাইল ট্রাম্প!’ বলে চিৎকার করা ওই ব্যক্তি প্রকৃতপক্ষে ইহুদি-বিদ্বেষী নন, তিনি ঘোরতর ট্রাম্প-বিরোধী। এমন মন্তব্য করেছেন ওই ব্যক্তি!

একটি মার্কিন টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেই এই দাবি করেছেন অ্যান্টনি ডার্নুলাস নামে ওই ব্যক্তি। কয়েক দিন কয়েক আগের কথা। বল্টিমোরের হিপোড্রোম থিয়েটারে ‘ফিডলার অন দ্য রুফ’ নামে এক ইহুদি মিউজ়িক্যাল প্রোগ্রাম হচ্ছিল। তখন সবেমাত্র বিরতি হয়েছে।

তখন হঠাৎ দর্শকাসন হতে লাফিয়ে দাঁড়ালো এক ব্যক্তি। নাৎসি কেতায় স্যালুট দিয়ে চিৎকার করে সে উঠলো- ‘হাইল হিটলার! হাইল ট্রাম্প!’ ওই ব্যক্তির এই কাণ্ড দেখে মুহূর্তের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। কোনও ইহুদি-বিদ্বেষী বন্দুকবাজ বুঝি এই গুলি চালালো জনগণের উপর! তবে সত্যিকার অর্থে গুলি চালানোর মতো কোনো ঘটনা ঘটেনি।

Related Post

তবে পুলিশ এসে শুধু ধরে নিয়ে যায় অ্যান্টনি (৫৮) নামে ওই ব্যক্তিকে। পুলিশের হাত থেকে ছাড়া পাওয়ার পর অ্যান্টনি জানিয়েছেন যে, তিনি প্রকৃতপক্ষে নাৎসি প্রধান অ্যাডল্ফ হিটলার কিংবা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অনুরাগী নন। বরং তিনি ঠিক তার উল্টো কিছু।

মার্কিন টিভি চ্যানেলটিতে দেওয়া সাক্ষাৎকারে অ্যান্টনি বলেছেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্প সাধারণ মানুষকে ভয় দেখিয়ে কাজ হাসিল করার চেষ্টা করে থাকেন। স্বৈরাচারী শাসকরা ঠিক যেমনটি করে থাকে।’ তবে হঠাৎ চিৎকার করে উঠলেন কেনো? এমন এক প্রশ্নের জবাবে অ্যান্টনি বলেছেন, ‘গীতিনাট্যটির একটি দৃশ্যে বিয়ের অনুষ্ঠান চলছে। হঠাৎ হিটলারের মতো এক জন এসে হুমকি দিয়ে বিয়ে বন্ধ করে দিলেন। লোকটার দম্ভ ও সাহস দেখে মনে হচ্ছিল, ঠিক যেনো প্রেসিডেন্ট ট্রাম্প! আর তাই তখন আমি ‘হাইল হিটলার, হাইল ট্রাম্প’ বলে চেঁচিয়ে উঠি।’

তবে থিয়েটার হলে অযথা আতঙ্ক সৃষ্টি করার জন্য তিনি ‘খুবই লজ্জিত’ বলে জানিয়েছেন তিনি। অ্যান্টনি বলেছেন, ‘সেদিন আমার জন্য যাদের ওই সুন্দর সন্ধ্যাটা নষ্ট হয়ে গেছে, তাদের সকলের কাছেই আমি খুবই লজ্জিত। আমার বোকামির জন্য সত্যিই আমি ক্ষমাপ্রার্থী।’

অ্যান্টনি অবশ্য স্বীকার করে নিয়েছেন, তিনি সেদিন নাটক শুরুর আগে অনেকটা মদ্যপান করেছিলেন। ‘তাতেই হয়তো বেশি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম আমি।’

তবে পুলিশ উঠিয়ে নিয়ে গেলেও অ্যান্টনিকে গ্রেফতার করেনি। ভবিষ্যতে সংযত থাকতে বলে তাকে ছেড়ে দিয়েছে। অবশ্য বল্টিমোর থিয়েটার কর্তৃপক্ষ অ্যান্টনিকে কখনও তাদের থিয়েটারে ঢুকতে দেবেন না বলে ঘোষণা দিয়েছে।

This post was last modified on নভেম্বর ১৯, ২০১৮ 9:51 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়েটে প্রতিদিন সকালে অ্যাপর সাইডার ভিনেগার খাচ্ছেন? বেশি মাত্রায় খেলে কী ধরনের বিপদ হতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রোগা হওয়ার জন্য অনেকেই দিনে ২ থেকে ৩ বার এই…

% দিন আগে

ওয়ার্ল্ড স্কলার্স কাপের গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আঞ্চলিক রাউন্ডে দুর্দান্ত পারফরম্যান্স করায় ওয়ার্ল্ড স্কলার্স কাপের গ্লোবাল রাউন্ডের…

% দিন আগে

বেসিস নির্বাচনে ওয়ান টিমের সংখ্যাগরিষ্ঠ ভোটে জয়লাভ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের তথ্যপ্রযুক্তিখাতের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড…

% দিন আগে

একইসঙ্গে দুই পর্দা ব্যবহার করা যায় এমন ল্যাপটপ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার এমন একটি ল্যাপটপ বাজারে এলো যা একইসঙ্গে একাধিক কাজ…

% দিন আগে

নতুন সিনেমায় যুক্ত হলেন মিষ্টি জান্নাত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার বর্তমান সময়ের নায়িকা মিষ্টি জান্নাত অভিনীত বেশ কয়েকটি…

% দিন আগে

কায়রোতে যুদ্ধবিরতি নিয়ে আলোচনা আবার শুরু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে আবারও মিশরের কায়রোতে পৌঁছেছেন ইসরায়েলের…

% দিন আগে