Categories: বিনোদন

কোলকাতায় ‘রকবাজি’ আইয়ুব বাচ্চুর স্মরণে রক কনসার্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কোলকাতায় ‘রকবাজি’ আইয়ুব বাচ্চুর স্মরণে হতে চলেছে রক কনসার্ট। আগামী ২৪ নভেম্বর কোলকাতা শহরের পাটুলী মাঠ এলাকায় অনুষ্ঠিত হবে এই কনসার্টটি।

কোলকাতায় ‘রকবাজি’ আইয়ুব বাচ্চুর স্মরণে হতে চলেছে রক কনসার্ট ‘আইয়ুব বাচ্চু স্মরণে দুই বাংলার রকবাজি’। আগামী ২৪ নভেম্বর শহর কোলকাতা শহরের পাটুলী মাঠ এলাকায় অনুষ্ঠিত হবে এই কনসার্টটি। আইয়ুব বাচ্চুর চলে যাওয়াকে যেনো কেওই মেনে নিতে পারছেন না। তাঁকে নানাভাবে স্মরণ করার চেষ্টা করা হচ্ছে। কোলকাতার এই আয়োজন তারই একটি অংশ।

সঙ্গীত জগতের এক পুরোধা ছিলেন আইয়ুব বাচ্চু। তিনি শুধু বাংলাদেশ নন, ওপার বাংলাতেও সমানভাবে জনপ্রিয় ছিলেন। আর তাই এবার কোলকাতায় আইয়ুব বাচ্চুর স্মরণে অনুষ্ঠিত হতে চলেছে রক কনসার্ট। এর নাম রাখা হয়েছে ‘আইয়ুব বাচ্চু স্মরণে দুই বাংলার রকবাজি’।

Related Post

জানা গেছে, আগামী ২৪ নভেম্বর কোলকাতা শহরের পাটুলী মাঠ এলাকায় অনুষ্ঠিত হবে এই কনসার্টটি। সেখানে কোলকাতার শিল্পীদের পাশাপাশি গাইবেন বাংলাদেশের শিল্পীরাও। এই কনসার্টটি আয়োজন করছে ‘ক্যাফে কবিরা’।

এই আয়োজনে বাংলাদেশ হতে গাইবেন মাকসুদ হক (মাকসুদ ও ঢাকা), জর্জ লিঙ্কন ডি কস্তা (আর্টসেল), মেহরীন এবং সিনা হাসান (বাংলা ফাইভ)। আইয়ুব বাচ্চুর প্রথম গিটার শিক্ষক জেকাব ডায়াস, সুব্রত বড়ুয়া রনি এবং ইমরান হোসেনও উপস্থিত থাকবেন কোলকাতার ওই কনসার্টে। তারা আলোচনা করবেন আইয়ুব বাচ্চুর রক মিউজিকের জীবন নিয়ে।

পশ্চিম বাংলা হতে ‘শহর’, ‘ভূমি’, ‘চন্দ্রবিন্দু’, ‘মহিনের ঘোড়াগুলি’, ‘লক্ষ্মীছাড়া’, ‘ক্যাকটাস’ ব্যান্ডের শিল্পীরা গাইবেন। এছাড়ও অনিন্দ্য চট্টোপাধ্যায়, সৌমিত্র, অভিজিৎ, উপল, গৌরব, শিলাজিৎ, প্রদীপ চট্টোপাধ্যায় (বুলা), বাপি, দেব চৌধুরী, সিধুসহ জনপ্রিয় শিল্পীরা স্মরণ করবেন উপমহাদেশের অন্যতম সেরা এই গিটারিস্ট আইয়ুব বাচ্চুকে।

উল্লেখ্য, বাংলাদেশী ব্যান্ড ‘এলআরবি’-এর প্রতিষ্ঠাতা ছিলেন এই রকস্টার আইয়ুব বাচ্চু। গান লেখার পাশাপাশি দলটির ভোকাল ও লিড গিটারিস্টও ছিলেন তিনিই। গত ১৮ অক্টোবর এই ৬ তারের জাদুকর আইয়ুব বাচ্চু সবাইকে কাঁদিয়ে চলে গেছেন না ফেরার দেশে।

তবে এই জাদুকর রেখে গেছেন তার অসংখ্য শ্রোতা, ভক্ত এবং শুভাকাঙ্ক্ষী। কিছুতেই যেনো তাকে হারানোর শোক ভুলতে পারছেন না ভক্ত অনুরাগীরা। বিশ্বের নানা প্রান্তে এই জাদুকরের স্মরণে আয়োজিত হচ্ছে বিভিন্ন কনসার্ট, যার একটি হলো কোলকাতার এই ‘আইয়ুব বাচ্চু স্মরণে দুই বাংলার রকবাজি’ কনসার্ট।

This post was last modified on নভেম্বর ১৯, ২০১৮ 10:56 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

দেশের জনপ্রিয় অভিনেত্রীর ছোটবেলার ছবি: বলুনতো এটি কে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যে ছবিটি আপনারা দেখছেন সেটি দেশের জনপ্রিয় একজন অভিনেত্রীর ছোটবেলার…

% দিন আগে

ওয়ারেন্ট ঠেকাতে মরিয়া মার্কিন যুক্তরাষ্ট্র: গ্রেফতার আতঙ্কে নেতানিয়াহু!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের গাজা উপত্যকায় গণহত্যা ও আন্তর্জাতিক আইন লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের…

% দিন আগে

ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি: কেবলমাত্র বুদ্ধিমানেরাই ৩০ সেকেন্ডে খুঁজে বের করতে পারবেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঁচি। তবে এই কাঁচির প্রতিকৃতিটি এই…

% দিন আগে

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে