Categories: বিনোদন

‘ঢাকা অ্যাটাক’-এর পর শুভ’র ‘মিশন এক্সট্রিম’ আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ঢাকা অ্যাটাক’ এর সাফল্যের পর আরিফিন শুভ’র পরবর্তী মিশন হলো ‘কপ ক্রিয়েশন’-এর ব্যানারে নির্মিতব্য বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘মিশন এক্সট্রিম’।

ইতিমধ্যেই চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আরিফিন শুভ। ক্রাইম, থ্রিল, সাসপেন্স ও অ্যাকশন নির্ভর একটি মৌলিক গল্পের উপর ভিত্তি করেই নির্মিত হচ্ছে এই চলচ্চিত্রটি।

চলচ্চিত্রটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন সানী সানোয়ার। দর্শক চাহিদার উপর ভিত্তি করে চলচ্চিত্রটির গল্প বলার ধরণ, অ্যাকশন দৃশ্য চিত্রায়ণ ও বিভিন্ন দৃশ্যে প্রযুক্তির ব্যবহার বিশ্বমানে উন্নিত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

Related Post

ইতিমধ্যেই ‘মিশন এক্সট্রিম’-এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ প্রস্তুতি পর্ব প্রায় শেষের দিকে। বর্তমানে চলছে কলাকুশলী নির্বাচন পর্ব। আরিফিন শুভকে এই চলচ্চিত্রটিতেও ভিন্ন লুকে দেখা যাবে। তাকে দেখা যাবে পুলিশের স্পেশাল ফোর্সের একজন চৌকশ, পেশাদার ও সাহসী পুলিশ অফিসারের ভূমিকায়। অত্যন্ত আকর্ষণীয় এই চরিত্রে তাকে যথাযথভাবে উপস্থাপন করার জন্য বহুমাত্রিক পরিকল্পনা গ্রহণ করেছেন নির্মাতারা। সেইসঙ্গ সবগুলো গুরুত্বপূর্ণ চরিত্র সূচারুভাবে উপস্থাপনের জন্যও নেওয়া হয়েছে বেশ কিছু পদক্ষেপ।

’মিশন এক্সট্রিম’ চলচ্চিত্রটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ’সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান হতে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে। পৃথিবীর বিভিন্ন দেশে স্পেশাল পুলিশ ফোর্সের সদস্যদের পেশাদারীত্ব, ত্যাগ, সাহসিকতা ও সাফল্যের উপর ভিত্তি করে অসংখ্য উপভোগ্যকর, জনপ্রিয় সিনেমা নির্মিত হলেও বাংলাদেশে তা খুবই নগণ্য। সে কারণে দর্শক চাহিদার উপর ভিত্তি করে আমাদের দেশের স্পেশাল পুলিশ ফোর্স নিয়ে দ্বিতীয়বারের মতো এই চলচ্চিত্রটি নির্মিত হতে চলেছে।

চলচ্চিত্রটির কাহিনীকার সানী সানোয়ার (পুলিশ সুপার, বাংলাদেশ পুলিশ) স্পেশাল পুলিশ ফোর্সের একজন অভিজ্ঞ সদস্য। তিনি তার পেশাগত (বাস্তব) জীবনের কিছু অভিজ্ঞতা হতে অনুপ্রাণিত হয়েই এই চলচ্চিত্রটির কাহিনী লিখেছেন। যে কারণে চলচ্চিত্রটিতে আমাদের নিজস্ব দেশীয় সংস্কৃতি ও সামাজিক বাস্তবতার যথাযথভাবে প্রতিফলন ঘটবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত বাংলাদেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ’ঢাকা অ্যাটাক’-এর কাহিনীকারও ছিলেন সানী সানোয়ার। চলচ্চিত্রটি ব্যাপকভাবে আলোচিত হয় ও সবশ্রেণীর দর্শক কর্তৃক নন্দিত হয় চলচ্চিত্রটি। এবারের ‘মিশন এক্সট্রিম’ হতে চলেছে ‘ঢাকা অ্যাটাক’ টিমের দ্বিতীয় চলচ্চিত্র।

‘মিশন এক্সট্রিম’ চলচ্চিত্রটি পরিচালনা করবেন ফয়সাল আহমেদ। তিনি ’ঢাকা অ্যাটাক’ সিনেমায় প্রধান সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। আগামী বছর অর্থাৎ ২০১৯ সালের মার্চ হতে চলচ্চিত্রটির স্যুটিং পর্ব শুরু হবে ও আগামী বছরের কোনো এক সময় সিনেমাটি মুক্তি দেওয়া হবে বলে জানানো হয়েছে।

‘মিশন এক্সট্রিম’ চলচ্চিত্রটির কাহিনীকার সানী সানোয়ার বলেছেন, দেশে অ্যাকশন থ্রিলার সিনেমার যে এতো বেশি দর্শক রয়েছে তা `ঢাকা অ্যাটাক` মুক্তির পূর্বে আমাদের জানা ছিল না। তাই এবার দর্শকদের আগ্রহ ও রুচির কথা বিবেচনা করে অ্যাকশন ও ক্লাইম্যাক্স সমৃদ্ধ ‘মিশন এক্সট্রিম’ নামের সম্পূর্ণ নতুন গল্পের একটি নতুন সিনেমা নির্মাণের বিশেষ উদ্যোগ গ্রহণ করেছি। আশা করি এটি দর্শকদের কাছে আরও বেশি উপভোগ্য হবে।

এই চলচ্চিত্রটি সম্পর্কে আরিফিন শুভ বলেছেন, আমরা প্রায় এক বছর ধরে নানা ধরণের আলোচনার পর ‘মিশন এক্সট্রিম’ নামটি চূড়ান্ত করেছি। গল্পও চূড়ান্ত হয়েছে। বর্তমানে চলচ্চিত্রটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। আশা করছি আগামী বছরের শুরুতেই অনেক বড় আয়োজনের এই চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। এমন একটি আন্তর্জাতিক মানের সিনেমায় আমাকে যুক্ত করার জন্য সানী সানোয়ার ভাই ও কপ ক্রিয়েশনের প্রতি আমি সত্যিই কৃতজ্ঞ।

চলচ্চিত্রটির পরিচালক ফয়সাল আহমেদ বলেছেন, ‘মিশন এক্সট্রিম’ দিয়ে আমি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছি। সেজন্য সানী সানোয়ার ভাই ও কপ ক্রিয়েশনকে ধন্যবাদ জানাচ্ছি। চলচ্চিত্রটির নায়ক হিসেবে আরিফিন শুভ চুক্তিবদ্ধ হয়েছেন। আশা করছি কিছুদিনের মধ্যে নায়িকা’সহ অন্যান্য শিল্পীদের নাম আমরা জানাতে পারবো।

This post was last modified on ডিসেম্বর ১৯, ২০১৮ 11:08 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে